বুধবার, ১৭ Jul ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

কক্সবাজার পৌরসভার মেয়র মাবু

কক্সবাজার পৌরসভার মেয়র মাবু

অনলাইন বিজ্ঞাপন

ফাইল ছবি মাহবুবুর রহমান।

 

কক্সবাজার পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী। তিনি ৩৩৬৩ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বি নাগরিক কমিটি মনোনীত মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদকে পরাজিত করেছেন। নৌকা প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ২৮০৬২ ভোট। নারিকেল প্রতীক নিয়ে নাগরিক কমিটির প্রার্থী মাসেদুল হক রাশেদ পেয়েছেন ২৪৬৯৯ ভোট।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী জগদীশ বড়ুয়া (হেলমেট প্রতীক) পেয়েছেন ৪১৬৮ ভোট, জোসনা হক (মোবাইল প্রতীক) ৬১৮ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মোঃ জাহেদুর রহমান (হাতপাকা প্রতীক)  পেয়েছেন ১৪৫২ ভোট। আর বাতিল হয়েছে ২২৭ টি ভোট।

সোমবার (১২ জুন) সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত কক্সবাজার পাবলিক লাইব্রেরিস্থ শহীদ সুভাষ হল রুমে ফলাফল ঘোষণা করেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নং অফিসার মোহাম্মদ শাহাদত হোসাইন।

১২ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন, আক্তার কামাল, মিজানুর রহমান, আমিনুল ইসলাম মুকুল, এহেসান উল্লাহ, শাহাব উদ্দীন সিকদার, ওমর ছিদ্দিক লালু, ওসমান সরওয়ার টিপু, রাজবিহারী দাশ, হেলাল উদ্দিন কবির, সালা উদ্দিন সেতু, নুর মোহাম্মদ মাঝু এবং এমএ মঞ্জুর।

ছবি-রিটার্ণিং কর্মকর্তার হাত থেকে চূড়ান্ত ফলাফলের কপি সংগ্রহ করছেন নবনির্বাচিত মেয়র মাহবুবুর রহমান।

সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত হয়েছেন শাহেনা আক্তার পাখি, ইয়াসমিন আক্তার, সুমা দাশ এবং নাছিমা আক্তার বকুল।

এরআগে সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল চারটা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে কক্সবাজার পৌরসভার নির্বাচন।

কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শিমুল শর্মা বলেন, ৪৩টি কেন্দ্রে ২৪৫টি বুথ কক্ষই সিসিটিভি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত ছিল। একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পেরে আমরা খুশি।

উল্লেখ কক্সবাজারে মোট ভোটার সংখ্যা ছিল ৯৪ হাজার ৮১১ জন। মোট ৪৩ টি কেন্দ্রে ২৪৫ বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ১২টি ওয়ার্ডে ১৫ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি, ১২টি র‍্যাব টিম ও ৭৯০ জন পুলিশ দায়িত্ব পালন করেছেন। মোট ৫ মেয়র প্রার্থীসহ সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর মিলে ৭৭ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM