সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০১ অপরাহ্ন

বগুড়ায় হামলারও দায় স্বীকার আইএসের

বগুড়ায় হামলারও দায় স্বীকার আইএসের

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেস্কবগুড়ার শিবগঞ্জে শিয়া মসজিদে হামলার দায়ও স্বীকার করেছে ম্যধপ্রাচ্যভিত্তিক ইসলামপন্থী সশস্ত্র সংগঠন আইএস (ইসলামিক স্টেট)। যুক্তরাষ্ট্রভিত্তিক সাইট ইন্টেলিজেন্স গ্রুপ বৃহস্পতিবার (বাংলাদেশ সময় শুক্রবার) তাদের ওয়েবসাইটে এ খবর দিয়েছে।

শিবগঞ্জের শিয়া সম্প্রদায়ের একটি মসজিদে গত বৃহস্পতিবার সন্ধ্যার পর মাগরিবের নামাজ শেষে এশার নামাজের জন্য অপেক্ষা করছিলেন বেশ কয়েকজন মুসল্লি। তারা দোয়া-কালাম পড়ছিলেন। এমন সময় মাথায় টুপি ও পাঞ্জাবি-পায়জামা পরিহিত তিন যুবক এসে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে পালিয়ে যায়। এতে মসজিদের অনিয়মিত মুয়াজ্জিন মোয়াজ্জিম হোসেন (৬০) নিহত এবং তিনজন গুলিবিদ্ধ হন।

গুলিবিদ্ধরা হলেন মসজিদের ইমাম মাওলানা শাহীনুর রহমান (৩৫), তাহের মিস্ত্রি (৫৫) ও আফতাব আলী (৪২)।

এর আগেও বিভিন্ন সময় বাংলাদেশে হত্যাকাণ্ড ও নানা হামলার ঘটনায় আইএসের দায় স্বীকার করার খবর পরিবেশন করে সাইট ইন্টেলিজেন্স। ইহুদি নারী রিতা কাৎজের পরিচালিত এই সাইটটি বিশ্বব্যাপী সন্ত্রাসী সংগঠনগুলোর কার্যক্রমের ওপর নজরদারি চালিয়ে থাকে।

সম্প্রতি আইএসের অনলাইন ম্যাগাজিন ‘দাবিক’-এ বাংলাদেশে ইতালীয় নাগরিক তাভেল্লা সিজার, জাপানী নাগরিক কুনি হোশিও ও নাস্তিক ব্লগারদের হত্যা এবং হোসেনী দালানে (শিয়া সম্প্রদায়ের তীর্থস্থান) হামলার দায় স্বীকার করে আইএস। সংগঠনটি এ অঞ্চলে তাদের নেতা নির্বাচিত করেছে বলেও দাবি করেছে।

তবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বরাবরই আইএসের অস্তিত্বের বিষয়টি অস্বীকার করা হচ্ছে। নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকেও বলা হয়েছে, দেশে আইএসের অস্তিত্বের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

দ্য রিপোর্ট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM