শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

নতুন রেকর্ড হালান্ডের

নতুন রেকর্ড হালান্ডের

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

এরই মধ্যে ‘গোলমেশিন’ উপাধি পেয়ে গেছেন ২২ বছরের নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হালান্ড। বরুশিয়া ডর্টমুন্ড থেকে পেপ গার্দিওলা যে কি রতœ বাছাই করে ইত্তিহাদ স্টেডিয়ামে নিয়ে এলেন, তা এখন টের পাচ্ছে ম্যানচেস্টার সিটি কর্মকর্তারা। মাঠে নামলেই তার পায়ে গোল যেন অবধারিত।

শনিবার রাতে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এর মধ্যে জোড়া গোল করলেন আরলিং হালান্ড। অন্য গোলটি করেছেন জন স্টোনস। ম্যাচের ৭৫তম মিনিটে একটি গোল শোধ করেন কেলেচি ইহেনাচো।

জোড়া গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগে অসাধারণ এক রেকর্ড স্পর্শ করে ফেললেন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার। লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহাম্মদ সালাহর এক মৌসুমে গড়া ৩২ গোলের রেকর্ড স্পর্শ করেন হালান্ড।

২০১৭–১৮ মৌসুমে ৩৮ ম্যাচের লিগে মোহাম্মদ সালাহ সর্বোচ্চ ৩২ গোল করে রেকর্ড বুকে এককভাবে নিজের নাম লিখে রেখেছিলেন। কিন্তু এখনও লিগের ৮টি ম্যাচ বাকি। হালান্ড যে কোথায় গিয়ে থামবেন, বলা মুস্কিল।

মাত্র চারদিন আগেই আর্লিং হালান্ড ইংল্যান্ডে খেলা প্রথম ফুটবলার, যিনি প্রথমবারের মত সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৫ গোলের রেকর্ড স্পর্শ করেন। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে গোল করেই এই রেকর্ড স্পর্শ করেন তিনি। এবার সেই রেকর্ডকে ৪৭তম গোলে উন্নীত করলেন হালান্ড।

টানা ১৪ ম্যাচ অপরাজিত আর্সেনাল। এই জয়ের ফলে আর্সেনালের পেছনে এখনও ছুটছে ম্যানচেস্টার সিটি। গানারদের সঙ্গে ব্যবধান ৩ পয়েন্টে নামিয়ে আনলো ম্যানসিটি। ৩০ ম্যাচে ৭৩ পয়েন্ট আর্সেনালের। সমানসংখ্যক ম্যাচে ম্যানসিটির পয়েন্ট ৭০। প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়ন লেস্টার সিটি রয়েছে রেলিগেশনের খাঁড়ায়। ৩১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে ১৯তম স্থানে রয়েছে তারা।

প্রথমার্ধেই ৩ গোলে এগিয়ে যায় সিটি। বিরতির পর এক গোল শোধ করে শুধু ব্যবধানই কমাতে পেরেছে সফরকারীরা। ম্যাচের ৫ মিনিটে কর্নার থেকে রদ্রির হেডে পাওয়া বলে সিটিকে এগিয়ে দেন জন স্টোন্স। ৮ মিনিট পরেই পেনাল্টি আদায় করে নেন জ্যাক গ্রিলিশ। তার ক্রসে উইলফ্রেড এনডিডি বলে হাত ছোঁয়ালে, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান ২-০ করেন হালান্ড।

সালাহর রেকর্ডে ভাগ বসাতে এরপর মাত্র ১২ মিনিট অপেক্ষা করতে হয়েছে হালান্ডকে। সেই এনডিডিকেই বোকা বানিয়ে চিতার বেগে এগিয়ে গিয়ে হালান্ডকে পাস বাড়ান কেভিন ডি ব্রুইন। দুর্দান্ত আক্রমণকে সমাপ্তির ছোঁয়া দিতে ভুল করেননি ২২ বছর বয়সী তারকা।

বিরতির পর হ্যাটট্রিক পূরণের সঙ্গে সালাহকে ছাড়িয়ে যাওয়ার খিদে নিয়েই নামতে চেয়েছিলেন হালান্ড। কিন্তু গার্দিওলা সেটা হতে দিলে তো! পরের ম্যাচগুলোর জন্য শক্তি সঞ্চয় করে রাখতে দলের সেরা তারকাকে দ্বিতীয়ার্ধে মাঠেই নামাননি স্প্যানিশ কোচ।

হালান্ডের বদলি হিসেবে খেলেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা হুলিয়ান আলভারেজ। গার্দিওলা একে একে তুলে নেন স্টোন্স, রদ্রি, গ্রিলিশ, ডি ব্রুইনকেও।

অনেকটা না চাইতেই হালান্ডভীতি থেকে রেহাই পেয়ে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় লেস্টার। দ্বিতীয়ার্ধে ম্যানসিটির মধ্যেও দেখা গেছে গা ছাড়া ভাব। সে সুযোগে ৭৫ মিনিটে লেস্টারের হয়ে সান্ত্বনাসূচক গোল করেন কেলেচি ইহেয়ানাচো।

সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM