শনিবার, ১৫ Jun ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

১৬ এপ্রিল ২০২৩: সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

১৬ এপ্রিল ২০২৩: সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে প্রতিদিন। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় ও পরিস্থিতির পরিপ্রেক্ষিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে বেশ কিছু বিষয়। এগুলো জানা না থাকলে অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হয়। এ কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

উত্তরপ্রদেশে ৬ বছরে ১০ হাজার এনকাউন্টার

পুলিশ হেফাজতে সাবেক সংসদ সদস্য আতিক আহমেদের খুনের ঘটনায় উত্তরপ্রদেশসহ পুরো ভারতে উত্তেজনা বিরাজ করছে। মাত্র দু’দিন আগেই পুলিশ এনকাউন্টারে মৃত্যু হয় আতিকের ছেলে আসিফের।

সুদানে তীব্র সংঘাত, নিহতের সংখ্যা বেড়ে ৫৬

উত্তর আফ্রিকার দেশ সুদানের সেনাবাহিনী ও শক্তিশালী আধাসামরিক বাহিনীর মধ্যে তুমুল লড়াইয়ের দ্বিতীয় দিনে নিহতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে জাতিসংঘের কর্মীও রয়েছে।

মেক্সিকোতে বন্দুকধারীর হামলায় নিহত ৭

মেক্সিকোর মধ্যাঞ্চলের একটি ওয়াটার পার্কে বন্দুকধারীদের হামলায় সাতজন নিহত হয়েছে। এর মধ্যে এক শিশুও রয়েছে। স্থানীয় সময় শনিবার ওই হামলা চালানো হয়। এতে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। খবর এএফপির।

অফিসের লাকি ড্রতে জিতলেন পুরো বেতনসহ এক বছরের ছুটি

অফিসের বাৎসরিক নৈশভোজের আসরে আয়োজন করা হয়েছিল ‘লাকি ড্র’। প্রথম পুরস্কার জিতে চীনের অন্যতম ভাগ্যবানের তকমা পেয়ে গেলেন এক সাধারণ অফিসকর্মী। বিএফএম নিউজ নামের একটি সংবাদমাধ্যমের টুইটার পেচে প্রকাশিত একটি পোস্টে বলা হয়েছে, লাকি ড্রয়ের প্রথম পুরস্কার ছিল, ৩৬৫ দিন এক টানা ছুটি, তাও আবার পুরো বেতনসহ!

ভিন্ন গোত্রে প্রেম করায় বাবা-মায়ের হাতে দুই মেয়ে খুন

বাবা-মায়ের হাতে খুন হলেন দুই মেয়ে। নিহতদের বয়স ১৮ এবং ১৬। এই ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যের হাজিপুরে। ভিন্ন গোত্রে প্রেম করায় তাদের হত্যা করা হয়েছে বলে জানা গেছে।

ভারতে টিভি লাইভে সাবেক সংসদ সদস্যকে গুলি করে হত্যা

টেলিভিশনের সরাসরি সম্প্রচারে থাকার সময় ভারতের সাবেক সংসদ (রাজ্যসভা) সদস্য আতিক আহমেদ ও তার ভাই আশরাফকে পুলিশের সামনেই গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের প্রয়াগরাজ শহরে (এলাহাবাদ) চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটে।

দুবাইয়ে চারতলা ভবনে আগুন, নিহত ১৬

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬ জন নিহত ও ৯ জন আহত হয়েছেন। শনিবার (১৫ এপ্রিল) দুপুরে ভবনটির চতুর্থ তলায় এ অগ্নিকাণ্ড ঘটে বলে জানায় দুবাইয়ের সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ।

ইমাম-মুয়াজ্জিনদের গোল্ডেন ভিসা দেবে সংযুক্ত আরব আমিরাত

এখন থেকে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে ধনী প্রদেশ দুবাই আমিরাতের সরকার। দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার (১৫ এপ্রিল) এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেন।

ছাত্রদের সঙ্গে যৌন সম্পর্ক, যুক্তরাষ্ট্রে ৬ শিক্ষিকা গ্রেফতার

ছাত্রদের সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতরে-বাইরে যৌন সম্পর্ক গড়ে তোলাসহ অসদাচরণের অভিযোগে দু’দিনের মধ্যে যুক্তরাষ্ট্রে ৬ জন শিক্ষিকাকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্ত শিক্ষিকারা ২৬ থেকে ৩৮ বছর বয়সী বলে জানা গেছে। সংবাদমাধ্যম ‘ডব্লিউটিকেআর-এর বরাত দিয়ে নিউইয়র্ক পোস্ট এ তথ্য জানিয়েছে।

সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM