শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন

ডুলাহাজারায় সাফারী পার্কএ চলাচলের রাস্তা দখল করে অবৈধ বালির ডিপো

ডুলাহাজারায় সাফারী পার্কএ চলাচলের রাস্তা দখল করে অবৈধ বালির ডিপো

অনলাইন বিজ্ঞাপন

মোস্তফা কামালঃ

চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের ও এলাকাবাসীর চলাচলের রাস্তা, ডুলাহাজারা কলেজ গেইটের দক্ষিণ পার্শ্বের সোজা রোড়’টি দখল করে অবৈধভাবে বালির ডিপো তৈরি করেছে ১টি প্রভাবশালী সিন্ডিকেট।

ফলে এতে চলাচলে চরম দুর্ভোগে পড়েছে স্কুলগামী ছাত্র-ছাত্রী সহ ৩টি গ্রামের মানুষ। ভোক্তভোগী এলাকাবাসী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে এলাকার ১টি প্রভাবশালী সেন্ডিকেটের লোকজন, ডুলাহাজারা ও লামা ফাঁসিয়াখালীর বিভিন্ন খাল নদী থেকে ইজারা বিহীন লুট-পাটের মাধ্যমে বালি উত্তোলন করে এনে এসব বালি রাস্তায় মজুদ করে রাখে। এখার থেকে এসব বালি বড় বড় বিশ টানা ট্রাক দিয়ে দেশের বিভিন্ন জায়গায় (পাঁচার) বিক্রি করে। স্থানীয় নাজেম উদ্দিন সহ সচেতন মহল জানান, এসব সিন্ডিকেটের কাছ থেকে সাফারী পার্কের বিট কর্মকর্তা মাজাহারুল ইসলাম মোটা অংকের টাকা নিয়ে চুক্তির মাধ্যমে সাফারী পার্কের জায়গা ও চলাচলের রাস্তা দখল দিয়েছেন।

এতে বালি ভর্তি বড় বড় ট্রাক চলাচল করায়, কিছুদিন পূর্বে পার্কের অর্থে নির্মিত রাস্তা দুই’টি খান খান হয়ে ভেঙ্গে যাচ্ছে। এ বিষয়ে পার্কের বিট কর্ম কর্তা মাজাহারুল ইসলাম সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় কোন বক্তব্য নেওয়া হয়নি। উল্লেখ্য গত বর্ষার সময় উক্ত এলাকায় বালি ভর্তি ট্রাকার চাপায় ৫ম শ্রেণী পড়োয়া ১ শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছিল। এ ব্যাপারে এলাকাবাসী চকরিয়া উপজেলা প্রশাসন সহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM