মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

এল-ক্ল্যাসিকো’তে নিজের মাঠেই বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

এল-ক্ল্যাসিকো’তে নিজের মাঠেই বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স
মৌসুমের প্রথম স্প্যানিশ এল-ক্ল্যাসিকো’তে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ’কে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। নেইমার-সুয়ারেজ ম্যাজিকে কাতালানদের সামনে অসহায় আত্মসমর্পন করেছে রোনাল্ডো-বেল-বেনজেমার রিয়াল মাদ্রিদ।সুয়ারেজ একাই করেছেন দুই গোল,একটি করে গোল করেন নেইমার ও অধিনায়ক ইনিয়েস্তার। দুই মাস ইনজুরিতে মাঠের বাইরে কাটানো মেইসি ৫৬ মিনিটে মাঠে নামলেও তার আগেই বার্সেলোনা নিশ্চিত করে ফেলে জয়। ২০১০’র পর বার্সেলোনার কাছে এটাই রিয়াল মাদ্রিদের শোচনীয় হার।

অনিশ্চয়তা ছিলোই। শেষ পর্যন্ত মেসি’কে ছাড়াই প্রথম একাদশ বার্সেলোনার। অন্যদিকে রোনাল্ডো-বেল’র সঙ্গে বেনজেমা’কে নিয়ে রিয়ালের অ্যাটাকিং লাইন। খেলা মাঠে গড়াতেই ভোজবাজির মতো পাল্টে গেলো দৃশ্যপট। ১১ মিনিটে সার্গেই রোবার্তো’র থ্রু-পাসে সুয়ারেজের গোল স্তব্ধ করে দিলো বার্নব্যু স্টেডিয়াম।

SBLPMbpOEn9tএরপর সময় যত গড়িয়েছে বার্সেলোনায় ঢেকে গেছে রিয়াল মাদ্রিদের তারকাদ্যুতি। ৩৯ মিনিটে অধিনায়ক ইনিয়েস্তার পাসে নেইমার ম্যাজিক বাঁ-পায়ের প্লেসিং শট। লিগে ১২ নম্বর গোল ব্রাজিলিয়ান ওয়ান্ডার-কিডের।

দ্বিতীয়ার্ধে লড়াইয়ে ফিরতে চেয়েছিলো নিস্প্রভ গ্যালাকটিকোস। তবে ৫৩ মিনিটে নেইমারের পাসে ইনিয়েস্তার গোল জয় নিশ্চিত করে বার্সেলোনার।

৫৬ মিনিটে দু’মাস পর মেসি’কে মাঠে নামিয়েছিলেন বার্সা -কোচ লুইস এনরিকে। তবে মেসি’র ম্যাজিকের আর প্রয়োজন হয়নি। বরং ৭৪ মিনিটে সুয়ারেজের আরো একটি গোলেই থামে বার্সেলোনার গোল উৎসব।

মেসি’র জবরদস্থ প্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর জন্য ম্যাচটি ছিলো শুধুই হতাশার। এই জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে থেকে লা লিগার টেবিলের শীর্ষস্থানে জাঁকিয়ে বসলো গত মৌসুমে ট্রেবল জেতা বার্সেলোনা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM