রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

কিছুতেই সংবিধান সংশোধন সম্ভব নয়: কাদের

কিছুতেই সংবিধান সংশোধন সম্ভব নয়: কাদের

অনলাইন বিজ্ঞাপন

সংগৃহীত ছবি

 

সংবিধানের কোনো সংশোধন বা পরিবর্তন কিছুতেই সম্ভব নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও মন্তব্য করেন তিনি।

আজ শুক্রবার (১৭ মার্চ) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংবিধান তৈরি হয়ে আছে। নতুন করে সংবিধানের বিধি-বিধান করার কোনো প্রয়োজন নেই। যা আছে, তা নিয়েই আমরা নির্বাচন করতে চাই। সংবিধানের কোন সংশোধন, কোন পরিবর্তন কিছুতেই সম্ভব নয়।

তিনি বলেন, আমরা বাংলাদেশের পবিত্র সংবিধানকে অক্ষত রেখে, সংবিধানের আলোকে আগামী নির্বাচন করতে চাই। সংবিধানকে কাটাছেঁড়া করেছে, সংবিধানকে কলমের খোঁচায় ক্ষতবিক্ষত করেছে বিএনপি। তারাই সংবিধানের ওপর আঘাত এনেছে, সংবিধানকে কলঙ্কিত করেছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার পথে অন্তরায় সৃষ্টিকারী, সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদের বিষবৃক্ষকে সম্পূর্ণভাবে আমরা উপড়ে ফেলব, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ব, এই আমাদের অঙ্গীকার।

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, বঙ্গবন্ধুর দুটি লক্ষ্য ছিল, একটি হচ্ছে স্বাধীনতা, আরেকটি হচ্ছে মুক্তি। স্বাধীনতা আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা অর্জন করেছি। কিন্তু এখন আমাদের মুক্তির সংগ্রাম চলছে। এই মুক্তির সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন, বঙ্গবন্ধু কন্যা মুক্তির সংগ্রামের কান্ডারি শেখ হাসিনা।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অভিমুখে এগিয়ে যাব- আজকের দিনে এটাই আমাদের অঙ্গীকার।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদেরসহ দলের শীর্ষনেতারা। সূত্র-কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM