বুধবার, ১৭ Jul ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

ক্যান্সার রোগীদের সহায়তা করতে গ্লাভস বিক্রি করলেন মার্টিনেজ

ক্যান্সার রোগীদের সহায়তা করতে গ্লাভস বিক্রি করলেন মার্টিনেজ

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

 

কাতার বিশ্বকাপের ফাইনালে ফরাসি ফুটবলারদের একের পর এক পেনাল্টি শ্যুট আউট অবিশ্বাস্যভাবে ঠেকিয়ে দিয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। ৩৬ বছর পর আর্জেন্টিনাকে এনে দিয়েছিলেন শিরোপা। যে গ্লাভসটি পরে তিনি পেনাল্টি শ্যুট আউটে গোলপোস্ট রক্ষা করেছিলেন, সেটি শুক্রবার নিলামে তোলা হয়। নিলাম থেকে প্রাপ্ত ৪৫ হাজার ডলারের পুরোটাই শিশুদের ক্যান্সার হাসপাতালে দান করা হয়েছে।

আর্জেন্টাইন পেড্রিয়াটিক ফাউন্ডেশন তাদের ইনস্টাগ্রামে জানিয়েছে, আর্জেন্টিনার মূল নবজাতক হাসপাতাল গারাহানে নিলামের পুরো অর্থই দান করা হয়েছে। শুক্রবার অনলাইনে এই নিলাম অনুষ্ঠিত হয়। ইংল্যান্ডে নিজের বাসা থেকে মার্টিনেজ ভিডিও লিংকের মাধ্যমে নিলামে যুক্ত ছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলায় খেলেন মার্টিনেজ।

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা টাই ব্রেকারে ৪-২ গোলে জয়ী হয়। এর আগে লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা অতিরিক্ত সময়ে আগের বিশ্বকাপের বিজয়ী ফ্রান্সের সাথে ৩-৩ গোলে ড্র করেছিল। নিলামের পর আর্জেন্টাইন গোলরক্ষক বলেছেন, ‘যখন আয়োজক কমিটি আমাকে বিশ্বকাপ গ্লাভস দান করার কথা বলেছিল, আমি কোনো দ্বিধা করিনি। এটা বাচ্চাদের কল্যাণেই আয়োজন করা হয়েছে।’

এর আগে ফেব্রুয়ারিতে যখন নিলামের কথা ঘোষণা করা হয় তখন গ্লাভসে নিজের অটোগ্রাফ দিয়েছিলেন মার্টিনেজ। তিনি আরো বলেন, ‘বিশ্বকাপ ফাইনাল প্রতিদিন খেলা হয় না। এ কারণে এবারের গ্লাভসগুলো সত্যিই বিশেষ কিছু। কিন্তু আমার বাড়িতে ফ্রেমের মধ্যে ঝুলিয়ে রাখার চেয়ে শিশুদের জন্য তা আরো বেশি সহায়ক হবে বলেই আমি মনে করি।

সূত্র-কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM