শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন

এল ক্ল্যাসিকোতে মেসি-রোনালদোর শেষ দ্বৈরথ!

এল ক্ল্যাসিকোতে মেসি-রোনালদোর শেষ দ্বৈরথ!

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স
সময় যত গড়াচ্ছে, ততই বাড়ছে উত্তাপ। স্পেনসহ বিশ্বের বিভিন্ন দেশের অগণিত ফুটবল ভক্ত অপেক্ষায় রয়েছে শনিবার রাতের সেই মুহূর্তটির, যখন মাঠে গড়াবে সেই বহু প্রতীক্ষিত ফুটবল লড়াই এল ক্ল্যাসিকো। স্পেন তথা বিশ্বের দুই শীর্ষ ফুটবল ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ঐতিহ্যবাহী ফুটবল লড়াই।বলার অপেক্ষা রাখে না, বর্তমান সময়ে দলগত লড়াইয়ের পাশাপাশ এল ক্ল্যাসিকোর অন্যতম আকর্ষণের বিষয় হল বিশ্বের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের লড়াই। যা দেখার জন্য মুখিয়ে থাকেন কোটি কোটি ফুটবল ভক্ত। তবে শনিবার রাতেই হয়তো শেষবারের মতো এল ক্ল্যাসিকোতে সেই দ্বৈরথ দেখার সুযোগ পাবেন তারা; এরপর হয়তো বার্সা-রিয়ালের জার্সিতে মেসি-রোনালদোর দ্বৈরথ আর কখনই দেখার সুযোগ হবে না তাদের!

বাংলাদেশ সময় শনিবার রাত সোয়া ১১টায় শুরু হবে এবারের মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো। রিয়ালের জার্সিতে রোনালদোর মাঠে নামা নিয়ে কোনো সংশয় নেই। তবে বার্সার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে নিয়ে সংশয় থেকেই গেছে। গত সেপ্টেম্বরে লাস পালমাসের বিপক্ষে খেলতে নেমে ইনজুরিতে পড়েছিলেন। এরপর গত দু’টি মাস কোনো ম্যাচ খেলা হয়নি মেসির। এল ক্ল্যাসিকো দিয়েই তার মাঠে ফেরার সম্ভাবনা উজ্জ্বল। তবে বার্সা কোচ লুই এনরিক জানিয়েছেন, ‘মেসি ম্যাচ খেলার মতো ফিট হয়েছেন। যদিও তার কাছ থেকে এই মুহূর্তে শতভাগ ফিটনেস আশা করা ঠিক হবে না। তবে মেসি ম্যাচ খেলতে পারবেন কিনা— তা ম্যাচের এক ঘণ্টা আগে সিদ্ধান্ত নেওয়া হবে।’

এনরিকের কথা অনুযায়ী মেসির এল ক্ল্যাসিকোতে খেলা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। তবে যদি তিনি মাঠে নামেন তাহলে হয়তো শেষ বারের মতো ফুটবলের এই ঐতিহ্যবাহী লড়াইয়ে দেখা মিলবে মেসি-রোনালদো দ্বৈরথের। নয়তো গত মার্চেই তা দেখা গিয়েছে ভক্তদের!

কেন এল ক্ল্যাসিকোতে এটা শেষ মেসি-রোনালদো দ্বৈরথ? এর উত্তর লুকিয়ে রয়েছে মাঠের বাইরে দুই ফুটবলারের ব্যক্তিগত জীবনের গল্প। দু’জনকেই মোকাবেলা করতে হচ্ছে কিছু অনাকাঙ্ক্ষিত সমস্যা।

মাত্র কিছুদিন আগেই রিয়ালের ইতিহাসে সর্বকালের সেরা গোলদাতার রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। সেই হিসেবে দারুণ ‍সুখেই থাকার কথা তার। কিন্তু বাস্তবতা ভিন্ন। রিয়ালে এই মুহূর্তে সুখী নন রোনালদো। কোচ রাফায়েল বেনিতেজ ও রিয়াল সভাপতি ফ্লোরেন্টিনো পিরেজের সঙ্গে সম্পর্ক ভাল যাচ্ছে না রোনালদোর। সঙ্গে টিম মেট গ্যারেথ বেলকে নিয়েও প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হচ্ছে। যে কারণে চুক্তির মেয়াদ আর ২ বছর থাকলেও রিয়াল ছাড়ার প্রায় দ্বার প্রান্তে রয়েছেন রোনালদো।

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইন (পিএসজি) কিংবা নিজের সাবেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে অচিরেই যোগ দিতে পারেন তিনি। এমন সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠেছে সম্প্রতি। বিশেষ করে বিষয়টি নিয়ে রোনালদো যখন বলেছেন, ‘কেন নয়? এই মুহূর্তে আমি রিয়াল মাদ্রিদের খেলোয়াড়; কিন্তু আগামীকাল কি হবে তা কে জানে! আর প্রত্যেকের উচিত যা তাকে সুখী করবে সেটাই করা।’

এদিকে, স্পেন সরকারকে কর ফাঁকির মামলায় মেসিও রয়েছেন বেজায় ঝামেলায়। আগামী বছর এ নিয়ে কঠিন সময়ের মুখোমুখি হতে পারেন আর্জেন্টিনার এই ফুটবল সুপারস্টার। এমনকি এই ঝামেলা থেকে রক্ষা পেতে শেষ অবধি তাকে স্পেনও (তার মানে বার্সেলোনাও) ছাড়তে হতে পারে। এদিকে, গুঞ্জন চলছে সামনে কোনো এক ইংলিশ ক্লাবেই দেখা যেতে পারে মেসিকে।

সব মিলিয়ে তাই শনিবার রাতে এল ক্ল্যাসিকোতে মেসি-রোনালদো দ্বৈরথের শেষ অধ্যায় রচিত হতে পারে— এমন আশঙ্কা সরব হয়ে উঠেছে বিশ্ব মিডিয়াগুলোতে। অবশ্য যদি মেসি ম্যাচে অংশ নেন।

দ্য রিপোর্ট


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM