রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩৮ পূর্বাহ্ন

লাইভে আর কাপড় বিক্রি করা যাবে না

লাইভে আর কাপড় বিক্রি করা যাবে না

অনলাইন বিজ্ঞাপন

 

ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোতে রয়েছে টাকা আয়ের নানান উপায়। বিশেষ করে ব্যবসায়ীদের জন্য একটু বেশি সুবিধা দিয়েছে প্ল্যাটফর্মগুলো। বিক্রেতারা তাদের পণ্য ফেসবুক বা ইনস্টাগ্রামের লাইভ, রিলসে ভিডিও বা ছবি শেয়ার করেন। এতে বিক্রিও হয় অনেক বেশি।

তবে ইনস্টাগ্রামে যারা পণ্য বিক্রি করেন তাদের জন্য দুঃসংবাদ দিলো সংস্থাটি। এবার বন্ধ হতে চলেছে ইনস্টাগ্রামে লাইভ শপিংয়ের সুবিধা। মেটার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৬ মার্চ থেকেই ওই ফিচারটি বন্ধ করতে চলেছে তারা। অর্থাৎ ২০২৩ সালের ১৬ মার্চ থেকে আর কোনো বিক্রেতা তাদের পণ্য ইনস্টাগ্রামের লাইভ ব্রডকাস্টে ট্যাগ করতে পারবেন না।

তবে ইনস্টাগ্রামে ব্যবসায়িক পেজ চালাতে পারবেন। শুধু লাইভে এসে পণ্যের প্রচারণা চালাতে পারবেন না। কোনো রিলস বা স্টোরিজ ভিডিওতে পণ্য দেখাতে পারবেন না। মূলত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ফিড,স্টোরিজ, রিলসের মতো জায়গায় ব্যবহারকারীদের আরও ভালো অভিজ্ঞতা দিতেই এই ব্যবস্থা বলে জানানো হয়েছে মেটার পক্ষ থেকে।

লাইভ ব্রডকাস্টিংয়ের ফিচারটি যে পুরোপুরি উঠে যাচ্ছে, এমনটা কিন্তু নয়। অন্যান্য সব কিছু লাইভ ব্রডকাস্টের ক্ষেত্রে যা যা করা যেত, সেসব কিছুই থাকছে। এমনকি লাইভ ব্রডকাস্টে যোগ দেওয়ার জন্য অতিথিদের ইনভাইট করা থেকে শুরু করে লাইভ ব্রডকাস্ট শিডিউল করার মতো সব কিছুই করা যাবে। শুধু শপিংয়ের ক্ষেত্রে বদল আসছে খুব শিগগির।

সূত্র-জাগোনিউজ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM