বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

কক্সবাজারে পিএসসি ও সমমানের পরিক্ষায় অংশ নিবে ৬৪ হাজার ৫৫৭ জন

কক্সবাজারে পিএসসি ও সমমানের পরিক্ষায় অংশ নিবে ৬৪ হাজার ৫৫৭ জন

অনলাইন বিজ্ঞাপন

শাহ নিয়াজ

আগামীকাল ২২ নভেম্বর কক্সবাজারসহ সারাদেশে শুরু হচ্ছে শিক্ষা জীবনের প্রথম সার্টিফিকেট পরীক্ষা প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা। পরীক্ষা চলবে ২৯ নভেম্বর পর্যন্ত।

এবারে জেলার ৮ টি উপজেলার ১৭৪টি পরিক্ষা কেন্দ্রে মোট ৬৪ হাজার ৫৫৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। তারমধ্যে প্রাথমিক সমাপনীতে ৫১ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী। যার মধ্যে বাংলা ভার্সনে পরীক্ষা দেবে ৫১ হাজার ৩১৩ জন, ইংরেজী ভার্সনে অংশ নিচ্ছে ৩৪ জন পরীক্ষার্থী। ইবতেদায়ীতে অংশ নিচ্ছে ১৩ হাজার ২১০ জন পরীক্ষার্থী।

পিএসসিতে কেন্দ্রের সংখ্যা ৮৯টি এবং ইবতেদায়ী পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ৮৫ টি।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, কক্সবাজার সদর উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ১৭ কেন্দ্রে  অংশ নিচ্ছে ৮ হাজার ৮৩৭ জন পরীক্ষার্থী। এই উপজেলায় ১৬ টি কেন্দ্রে ইবতেদায়ী পরীক্ষায় বসবে ২ হাজার ৯৬৫ জন পরীক্ষার্থী। রামু উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ১১ কেন্দ্রে  অংশ নিচ্ছে ৬ হাজার ৪০০ জন পরীক্ষার্থী। এই উপজেলায় ১১ টি কেন্দ্রে ইবতেদায়ী পরীক্ষায় বসবে ১ হাজার ৬৬ জন পরীক্ষার্থী।

চকরিয়া উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ২২ কেন্দ্রে  অংশ নিচ্ছে ১২ হাজার ৪৮৩ জন পরীক্ষার্থী। এই উপজেলায় ২২ টি কেন্দ্রে ইবতেদায়ী পরীক্ষায় বসবে ২ হাজার ৯৩০ জন পরীক্ষার্থী। পেকুয়া উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ৭ কেন্দ্রে  অংশ নিচ্ছে ৪ হাজার ৪৩৩ জন পরীক্ষার্থী। ইবতেদায়ীতে এই উপজেলায় ৭ টি কেন্দ্রে পরীক্ষায় বসবে ১ হাজার ৪০৬ জন পরীক্ষার্থী। কুতুবদিয়া উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ৬ কেন্দ্রে  অংশ নিচ্ছে ২ হাজার ৭৯২ জন পরীক্ষার্থী। ইবতেদায়ীতে এই উপজেলায় ৬ টি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৬৪৭ জন পরীক্ষার্থী।  মহেশখালী উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ৯ কেন্দ্রে  অংশ নিচ্ছে ৬ হাজার ৮২ জন পরীক্ষার্থী। ইবতেদায়ীতে এই উপজেলা থেকে ৯ টি কেন্দ্রে পরীক্ষায় বসবে ১ হাজার ৯১১ জন পরীক্ষার্থী।

টেকনাফ উপজেলা থেকে পিএসসি পরীক্ষায় ১১ কেন্দ্রে  অংশ নিচ্ছে ৪ হাজার ৩৫৪ জন পরীক্ষার্থী। ইবতেদায়ীতে এই উপজেলা থেকে ৮ টি কেন্দ্রে পরীক্ষায় বসবে ১ হাজার ৩২৩ জন পরীক্ষার্থী। উখিয়া উপজেলা থেকে  পিএসসি পরীক্ষায় ৬ কেন্দ্রে  অংশ নিচ্ছে ৫ হাজার ৯৬৬ জন পরীক্ষার্থী। ইবতেদায়ীতে এই উপজেলা থেকে ৬ টি কেন্দ্রে পরীক্ষায় বসবে ৯৬২ জন পরীক্ষার্থী।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM