শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

বারবাকিয়ায় গর্ভবতীদের মা সমাবেশ সম্পন্ন

বারবাকিয়ায় গর্ভবতীদের মা সমাবেশ সম্পন্ন

অনলাইন বিজ্ঞাপন

এস.এম.ছগির আহমদ আজগরী পেকুয়া

কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নে বারাইয়াকাটা কমিউনিটি ক্লিনিকের পরিচালনা কমিটির উদ্যোগে ও ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগিতায় ফাঁসিয়াখালী ফাজিল মাদ্রাসা হলরুমে গর্ভবতীদের মা সমাবেশ গত ১৯ নভেম্বর সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

এতে সভাপতিত্ব করেন বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ,এইচ,এম বদিউল আলম। বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন পিএইচডি এর আয়োজনে উক্ত মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খান।

বিশেষ অতিথি ছিলেন পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত ইনচার্জ ডাক্তার মুজিবুর রহমান, পিএইডি এর ম্যানেজার কামরুজ্জামান, বারাইয়াকাটা কমিউনিটি ক্লিনিকের পরিচালনা কমিটির সভাপতি মোস্তাক আহমদ এমইউপি, এফপিআই সাহাব উদ্দিন প্রমুখ। বারাইয়াকাটা কমিউনিটি ক্লিনিকের সদস্য ডাক্তার বেলাল উদ্দিনের পরিচালনায় অনুষ্টিত উক্ত মা সমাবেশে অন্যান্যদের উপস্থিত ছিলেন কমিউনিটি ক্লিনিকের সদস্য জামাল উদ্দিন সিকদার, মোহাম্মদ মকছুদুর রহমান, মোস্তাফিজুর রহমান,ফিরোজ আহমদ, আবদুল মান্নান, মাও: নুর মোহাম্মদ, মাও: নাছির উদ্দিন, আমির হোছাইন, হাফেজ রুহুল আমিন, মুহাম্মদ দেলোয়ার হোচাইন প্রমুখ। গর্ভবতী মাদের চেক কাপ করেন পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স বেবী আক্তার, জিনু আক্তার।

মা সমাবেশে ২শতাধিক গর্ভবতী মহিলাকে শারীরিক চেকআপ ও চিকিৎসা প্রদান করা হয়। পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব সহকারী আতিকুর রহমান গর্ভবতী মাদের রক্তের গ্রুপ, ডায়াবেটিস ও আরবিএস পরীক্ষা করেন। তাছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ,এইচ,এম বদিউল আলমের উদ্যোগে তাদের জন্য ওষধপত্রের ব্যবস্থা করা হয়। মা সমাবেশে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খান বলেন, গর্ভবতী মা ও নবজাতক শিশুদের স্বাস্থ্যের প্রতি যতœ নেওয়ার জন্য তিনি মা’দের প্রতি গুরুত্বরোপ করেন। তাছাড়া বাল্য বিবাহ বন্ধের জন্য সকলকে আহবান জানান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM