সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

পেকুয়ায় কৃষকের বীজ মেলা অনুষ্টিত

পেকুয়ায় কৃষকের বীজ মেলা অনুষ্টিত

অনলাইন বিজ্ঞাপন

এস.এম.ছগির আহমদ আজগরী পেকুয়া.
কক্সবাজারে কারিতাস চট্রগাম অঞ্চল কর্তৃক বাস্তবায়নকৃত বংলাদেশে জলবায়ু পরিবর্তন জনিত কারণে ঝুঁকিপূর্ণ প্রতিবেশে সক্ষমতা ও জীববৈচিত্র্য উন্নয়নে জনগণ কর্তৃক পদক্ষেপ (ক্লেভ) প্রকল্পের সহায়তায় ইউনিয়ন ভিত্তিক কৃষকের বীজ মেলা মগনামা ও উজানটিয়া ইউনিয়নে সম্পন্ন হয়।

গত ১৮ ও ১৯ নভেম্বর,২০১৫ খ্রী: তারিখ যথাক্রমে মগনামা ও উজানটিয়া ইউনিয়নে অনুষ্টিত উক্ত বীজ মেলার সভাপতিত্ব করেন স্থানীয় কমিউনিটির সভাপতি বৃন্দ। প্রধান ও বিশেষ অতিথি হিসেবে স্থানীয় ইউ.পি চেয়ারম্যান, এম.ইউ.পি, এন.জি.ও প্রতিনিধি, উন্নয়ন মিত্র, গন্যমান্য ব্যক্তি এবং প্রকল্পের উপকারভোগীবৃন্দ। মেলায় স্থানীয় কৃষেকরা তাদের উৎপাদিত ফসলের বিভিন্ন ধরনের শস্য ও সব্জী বীজ উপাস্থপন করেন এবং ২ দিনে ৩৪ টি স্টল স্থান পায়, এতে মহিলাদের অংশগ্রহণ ছিল লক্ষ্যনীয়।

উপস্থিত অথিতিরা তাদের মতামত ও অনুভ’তি ব্যক্ত করেতে গিয়ে অত্র মেলা আয়োজনের জন্য কারিতাসকে ধন্যবাদ জানিয়ে বলেন, “এটি একটি ব্যত্রিক্রমধর্মী উদ্যোগ এবং এই এলাকার জন্য এ ধরনের মেলা একেবারে নতুন, অত্র বীজ মেলার শিক্ষা নিয়ে আমাদের এলাকার কৃষকেরা সচেতন হবে ও নিজেদের চাষাবাদের বীজ নিজেরা সংরক্ষণের উদ্যেগ নিবে”। শেষে, অংশগ্রহণকারী কৃষকদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM