বুধবার, ১৭ Jul ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

অনলাইন বিজ্ঞাপন

ছবি সংগ্রহীত।

 

 

গোলসংখ্যা, আক্রমণ ও প্রতি আক্রমণ—প্রিন্স আবদুল্লাহ স্টেডিয়ামের ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে পয়সা উসুল ম্যাচ দেখল দর্শক। সৌদি আরবের প্রথম দল হিসেবে ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠে আল হিলাল। অন্যদিকে ক্লাব ফুটবলে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। যারা এর আগে ক্লাব বিশ্বকাপের ফাইনালে হারেনি।

এমন দলের বিপক্ষে সমানতালে লড়াই করেন আল হিলালের ফুটবলাররা। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি। ৫-৩ গোলের জয়ে ক্লাব বিশ্বকাপের রেকর্ড পঞ্চম শিরোপা জিতেছে রিয়াল। তিনবারের বেশি এই শিরোপা জিততে পারেনি আর কোনো ক্লাব।

এই ম্যাচে সেমিফাইনালের একাদশ থেকে দুটি পরিবর্তন আনেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। রদ্রিগোর জায়গায় চোটমুক্ত হয়ে একাদশে ফেরেন বেনজেমা ও নাচোর পরিবর্তে খেলান কারবাহলকে।

ম্যাচের ১৩ মিনিটে প্রথম গোল পায় রিয়াল। ফিদে ভালভের্দে ও করিম বেনজেমার বোঝাপড়া থেকে বল পেয়ে গোল পান ভিনিসিয়ুস। ৫ মিনিট পর দুর্দান্ত ভলি থেকে গোল ব্যবধান বাড়ান ভালভার্দে। কিন্তু ম্যাচের ২৬ মিনিটে মারেগা আল হিলালের হয়ে একটি গোল শোধ করেন।

২-১ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামা রিয়াল আবারও গোল পায় ৫৪ মিনিটে। বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুসের ক্রস থেকে গোল করেন বেনজেমা। ক্লাব বিশ্বকাপ ফাইনালে এটি ফরাসি তারকার দ্বিতীয় গোল। এর আগে ২০১৭ সালে কাশিমা অ্যান্টলার্সের বিপক্ষেও গোল করেছিলেন তিনি। এর ৪ মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি করেন ভালভের্দে। দানি কারবাহলের পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে গোল ব্যবধান ৪-১ করেন তিনি।

এ অবস্থা থেকে আল হিলালকে ম্যাচে ফেরানোর চেষ্টা করেন লুসিয়ানো ভিয়েত্তো। ৬৩ ও ৭৯ মিনিটে করেন জোড়া গোল। কিন্তু ৬৯ মিনিটে ভিনিসিয়ুস আরও একটি গোল করলে ম্যাচে আর ফেরা হয়নি আল হিলালের।

সূত্র-কালবেলা


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM