বুধবার, ১৭ Jul ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

ডাক্তার টিটু চন্দ্র শীলের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ডাক্তার টিটু চন্দ্র শীলের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

অনলাইন বিজ্ঞাপন

ছবি-অভিযুক্ত চিকিৎসক টিটু চন্দ্র শীল ও বিডিএনএ এর বিবৃতি।

 

 

।।ওবাইদুর রহমান,টেকনাফ।।

কক্সবাজার জেলা সিভিল সার্জন অফিসের চিকিৎসক টিটু চন্দ্র শীল নামে এক কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়শন (বিডিএনএ) এর পক্ষ থেকে অভিযুক্ত চিকিৎসকের শাস্তি দাবি করা হয়েছে। ৩০ জানুয়ারি সংগঠনের সভাপতি ও মহাসচিবের যৌথ স্বাক্ষরে এক বিবৃতিতে এ শাস্তি দাবি করা হয়। অভিযুক্ত চিকিৎসক টিটু চন্দ্র শীল টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ছিলেন। বর্তমানে কক্সবাজার জেলা সিভিল সার্জন অফিসে কর্মরত রয়েছেন।

অভিযুক্ত চিকিৎসকের শাস্তি দাবি করে বিডিএনএ বিবৃতিতে উল্লেখ করেছে, ডা. টিটু চন্দ্র শীল বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ হেলথ ক্যাম্প এবং বিভিন্ন সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে কর্মরত মহিলা নার্সদের দায়িত্বপালনকালে বিভিন্ন বাজে বচনভঙ্গি, আপত্তিকর মন্তব্য ও সুযোগ সুবিধা প্রদানের লোভ দেখিয়ে কু-প্রস্তাব দিতেন। গত ২৬ জানুয়ারি সেন্টমার্টিনে টেলি মেডিসিন সেন্টার উদ্বোধনকালেও নার্সদের কু-প্রস্তাব দেন। তার প্রস্তাবে রাজি না হলে তাদের বিভিন্ন হয়রানি ও ভয়-ভীতি দেখালে নার্সরা সেখান থেকে পালিয়ে আসতে বাধ্য হন। পরে বিষয়টি তারা (নার্সরা) বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিযয়েশন (বিডিএনএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদকে অবহিত করে। ডাক্তার টিটু কক্সবাজার সিভিল সার্জনের একান্ত ঘনিষ্টজন হিসেবে পরিচিত। এ কারণে তিনি অপকর্মগুলো চালিয়ে যাচ্ছেন বলেও দাবি করা হয়।

এ বিষয়ে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিএনএ) এর সভাপতি মো. মোস্তাফিজুর রহমান জানান, ‘আমাদের দুইজন নার্স সরকারি অনুষ্ঠানে অংশ নিতে আগের দিন সেন্টমার্টিনে পৌঁছান। সেদিন রাতে চিকিৎসক টিটু নার্সদের ঢেকে একটি হোটেলে মদ্যপান-নাচের প্রস্তাব দেয়। এ সময় তাদের কু-প্রস্তাব দেন। এতে রাজি না হলে তাদের হুমকি দেওয়া হয়। পরে তারা ভয়ে সেখানে থেকে চলে এসে বিষয়টি আমাদের অবহিত করে। এর আগেও চিকিৎসক টিটুর বিরুদ্ধে এমন অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের ঘটনা আসলে ন্যক্কারজনক। আমরা তার (ডাক্তারের) দৃষ্টান্তমূলক শাস্তি চায়।

অভিযুক্ত চিকিৎসক টিটু চন্দ্র শীল জানান, এইগুলো মিথ্যা গল্প। মূলত আমার সম্মান ক্ষুন্ন করতে এ ধরনের অপপ্রচার চালাচ্ছে।

কক্সবাজার জেলা সিভিল সার্জেন ডা. মাহাবুবুর রহমান বলেন, ‘আমার কাছে সবাই আপনজন। শুধু একজন ঘনিষ্ঠ বাকিরা পর এমন না। অভিযোগের বিষয়টি তারা (নার্সরা) আমাকে অবহিত করলে অবশ্যই আমি তদন্তপূর্বক আইনি ব্যবস্থা নেব।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM