শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

রামুতে ২৯ জানুয়ারি শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু উৎসব’

রামুতে ২৯ জানুয়ারি শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু উৎসব’

অনলাইন বিজ্ঞাপন

 

সোয়েব সাঈদ, রামু

রামুতে ২৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বঙ্গবন্ধুর বাংলা বিজয় উদযাপন উপলক্ষে বিগত বছরের ন্যায় এবারও ‘বঙ্গবন্ধু উৎসব’ আয়োজনে উদ্যোগ নেয়া হয়েছে। বর্ণাঢ্য এ উৎসব সফল করতে আওয়ামী লীগের নেতা-কর্মীসহ সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্যিক-সাংবাদিক এবং পেশাজীবী সংগঠনের নেতাদের সমন্বয়ে ১০১ সদস্যের কার্যকরী পরিষদ গঠন করা হয়েছে। সাত দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসবে সমন্বয়কের দায়িত্বে থাকবেন, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন ‘বাফুফে’ সদস্য বিজন বড়ুয়া।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাত ৭ টায় রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয়ের ওসমান সরওয়ার আলম চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এ ঘোষনা দেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

তিনি বলেন, বর্ণিল ও নান্দনিক আয়োজনে প্রতিবছরের ন্যায় এ বছরও রামুর বঙ্গবন্ধু উৎসব দেশের একটি বৃহত্তম উৎসব হিসেবে উদযাপন করা হবে। ইতিমধ্যে প্রাথমিক সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক আলাচনা, বঙ্গবন্ধুর জীবনচারণে ও মুক্তিযুদ্ধের ঘটনার উপজীব্য নাটক, কবিতা পাঠ, মুক্তিসংগ্রামের গানে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রজন্ম জানবে স্বাধীন বাংলাদেশের অর্জন, জাতির পিতা ও মুক্তিযুদ্ধের কথা, মুক্তিযোদ্ধার ত্যাগের কথা।

এমপি কমল বলেন, আজকের প্রজন্ম যদি বঙ্গবন্ধু সম্পর্কে জানতে না পারে, তাহলে স্বাধীন বাংলাদেশের জন্মকথা জানবে না। বঙ্গবন্ধু, বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই রামুতে আয়োজন করা হচ্ছে সাত দিনব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’। ২৯ জানুয়ারি থেকে ৪ ফেব্রæয়ারি পর্যন্ত চলবে এ মেলা।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন, প্রবীন আওয়ামীলীগ নেতা গোলাম কবীর মেম্বার, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, বাংলাদেশ ফুটবল ফেডারেশন ‘বাফুফে’ সদস্য বিজন, নাট্য ও সাংস্কৃতিক সংগঠন ‘সমস্বর’ সভাপতি মাষ্টার মোহাম্মদ আলম, জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম, সাবেক সদস্য নুরুল হক, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের নির্বাহী পরিচালক কিশোর বড়ুয়া, কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামশুল আলম, হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবুল শর্মা, আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, ফরিদ আহমদ চৌধুরী, মীর মোহাম্মদ আবুল কালাম আজাদ, জহির উদ্দিন চৌধুরী, জেলা যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পু, জেলা স্বেচ্ছা সেবকলীগ নেতা মিজানুর রহমান, রামু ব্রাদার্স ইউনিয়নের সভাপতি মো. নবু আলম, রামু এভারেস্ট টিচিং ইনস্টিটিউটের অধ্যক্ষ রাজু বড়ুয়া, খুনিয়া পালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল গণী ও আবদুল মাবুদ, রামু উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, যুগ্ম-সম্পাদক মো. আবুবক্কর ছিদ্দিক, ইউপি সদস্য স্বপন বড়ুয়া, আবদুল্লাহ বিদ্যুৎ, জেলা তাঁতি লীগের সহ-সভাপতি আনছারুল হক ভূট্টো, ইউনিয়ন স্বেচ্ছা সেবকলীগের নেতা আজিজুল হক আজিজ মেম্বার প্রমুখ।

সভায় জানানো হয়- প্রতিদিনের স্মতিচারণ সভায় অংশ নেবেন- বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠজন, আওয়ামী লীগের জাতীয় নেতা, জেলা ও উপজেলার নেতাসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা। এছাড়াও উৎসবে বঙ্গবন্ধুর গৌরবোজ্জ্বল ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে প্রতিদিন বঙ্গবন্ধুর জীবনপঞ্জি উপস্থাপন করা হবে।

বঙ্গবন্ধু উৎসবের সমন্বয়ক বিজন বড়ুয়া জানান, রামুতে বঙ্গবন্ধু উৎসবকে বর্ণাঢ্য ও নান্দনিকতার মধ্যে উদযাপন করা হবে। এ জন্যে সাতজন চেয়ারম্যান, এগারো জন কো-চেয়ারম্যান, সতেরো জন মহাসচিব সহ ১০১ সদস্য বিশিষ্ট ও প্রত্যেক মহাসচিবকে প্রধান করে ১১সদস্য বিশিষ্ট ১৭টি উপ-পরিষদ গঠন করা হয়েছে। কার্যকরী পরিষদে কিশোর বড়ুয়া, বাবুল শর্মা, আবদুল গণী চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী, গোলাম কবীর মেম্বার, মাস্টার ফরিদ আহমদ, মাস্টার মোহাম্মদ আলমকে চেয়ারম্যান, শামশুল আলম চেয়ারম্যান, নুরুল ইসলাম সিকদার চেয়ারম্যান, মো. নবু আলম, মুসরাত জাহান মুন্নী, ফিরোজ আহমদ ভূট্টো চেয়ারম্যান, মুফিজুর রহমান চেয়ারম্যান, ওসমান সরওয়ার মামুন, এমডি শাহ আলম চেয়ারম্যান, আবু ইসমাইল মো. নোমান চেয়ারম্যান, আবদুল মাবুদ চেয়ারম্যান, ছৈয়দ নজরুল ইসলামকে কো-চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম (নিমন্ত্রণ), পলক বড়ুয়া আপ্পু (সাংস্কৃতিক), সিরাজুল ইসলাম ভূট্টো চেয়ারম্যান (অর্থ), রাজু বড়ুয়া (অভ্যর্থনা), খালেদ শহীদ (মিডিয়া), নুরুল হক কোম্পানঅ (খাদ্য), তপন মল্লিক (মঞ্চ), নীতিশ বড়ুয়া (প্রচার), ইউনুচ ভূট্টো (আইনশৃঙ্খলা), আবছার কামাল সিকদার (যোগাযোগ), আবদুল্লাহ বিদ্যুৎ (মেলা), ছৈয়দ মোহাম্মদ আবদুস শুক্কুর (আপ্যায়ন), প্রকাশ সিকদার (পর্যবেক্ষণ), জাহাঙ্গীর হোসেন কোং (সাজসজ্জা), আজিজুল হক আজিজ মেম্বার (শব্দ নিয়ন্ত্রণ), এড. তানভীর শাহ (আলোকসজ্জা), তছলিম উদ্দিন সোহেলকে (ছাত্র বিষয়ক) মহাসচিব মনোনীত করা হয়েছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM