বুধবার, ১৭ Jul ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

আল নসরে রোনালদো

আল নসরে রোনালদো

অনলাইন বিজ্ঞাপন

ছবি-সংগ্রহীত।

 

একসময় যা ছিল অকল্পনীয়, তা এখন বাস্তব। ক্রিস্তিয়ানো রোনালদো পা রাখছেন এশিয়ার ফুটবলে। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদের হয়ে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ জয় আর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর নতুন ঠিকানা সৌদি আরবের ক্লাব আল নসর।

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক চুকে যাওয়ার পর ক্লাবহীন ছিলেন পর্তুগিজ তারকা।

সৌদি ক্লাবে যাওয়া নিয়ে গুঞ্জনটা ছিলই। কিন্তু সেটি সত্যি হয়ে যাওয়ার পর যেন বিস্ময় কাটছে না। দ্বিতীয় দফায় ম্যানইউতে নাম লেখানোর সময়ও এমন একটা প্রস্তাব ছিল আল হিলাল ক্লাবের পক্ষ থেকে। ৩৪ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিল তারা। রোনালদো যাননি। তবে তিক্ততায় ম্যানইউ অধ্যায় শেষ হওয়ার পর আল নসরের জার্সি গায়ে তুলতে যাচ্ছেন তিনি।

নতুন ক্লাবে বার্ষিক ২০০ মিলিয়ন ইউরোরও বেশি বেতন পাবেন রোনালদো, যা নতুন রেকর্ড। ফোর্বসের হিসাব বলছে পারিশ্রমিকে লিওনেল মেসিকে অনেক বড় ব্যবধানে ছাড়িয়ে ক্রীড়াঙ্গনের সবার ওপরে এখন রোনালদো। ১২১ মিলিয়ন ডলারে মেসি এখন সেই তালিকার দুই নম্বরে, তিনে বাস্কেটবল তারকা লেব্রন জেমস।

রোনালদোর হাতে ক্লাবের হলুদ-নীল জার্সি তুলে দেওয়ার ছবি দিয়ে টুইটারে আল নসরের পক্ষ থেকে প্রথম দেওয়া হয় খবরটা, ‘ইতিহাসের চেয়ে বেশি কিছু রচিত হতে যাচ্ছে। এই দলবদল শুধু আমাদের ক্লাবকেই অনুপ্রাণিত করবে না, বরং আরো বড় সাফল্যের পথে নিয়ে যাবে আমাদের লিগ, আমাদের দেশ এবং পরবর্তী সব প্রজন্মকে।

রোনালদো প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘নতুন দেশ, নতুন ফুটবল লিগের রোমাঞ্চ নেওয়ার এখনই সময়। ইউরোপের সম্ভাব্য সব কিছুই জেতার সৌভাগ্য হয়েছে আমার। এশিয়ায় আমি তা ছড়িয়ে দিতে চাই।

সৌদি লিগের ৯ বারের চ্যাম্পিয়ন আল নসর এএফসি চ্যাম্পিয়নস লিগে রানার্স-আপ হয়েছে একবার। বিবিসি, কালেরকণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM