বুধবার, ১৭ Jul ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

টেকনাফের ৮ তরুণের মাদক বিরোধী স্কেটিং

টেকনাফের ৮ তরুণের মাদক বিরোধী স্কেটিং

অনলাইন বিজ্ঞাপন

‘মাদক আর নয়, খেলাধুলায় মিলবে জয়’ এ প্রতিপাদ্যে ৫০ কিলোমিটার পথ স্কেটিং করেছে টেকনাফের ৮ তরুণ।

টেকনাফ স্কেটিং ক্লাব নামে একটি সংগঠন আজ সোমবার বেলা ১১টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার ইনানী থেকে এ রাইড শুরু করেন।

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক হয়ে টেকনাফ জিরো পয়েন্ট গিয়ে শেষ হয়।

বিজয় স্কেটিং নেতৃত্বে দিচ্ছেন ইমরানুল হক। তাঁর সঙ্গে আছেন তারেকুর রহমান, সাল্লাহ উদ্দিন, রিয়াজ আহমেদ, ইমান হোসেন, রবি উল্লাহ, রফিক আলম ও ওমর ফারুক।

টেকনাফ স্কেটিং ক্লাবের সভাপতি ফয়সাল সাফি বলেন, মাদকের কারণে টেকনাফের একটি বদনাম রয়েছে। মূলত উখিয়া টেকনাফের তরুণ সমাজকে মাদক সম্পর্কে সচেতন করতে ভিন্নধর্মী খেলার আয়োজন করা হয়। ভবিষ্যতে টেকনাফ থেকে মাদকবিরোধী একটি ইনলাইন স্কেটিং মিছিল নিয়ে তেঁতুলিয়া যাওয়ার পরিকল্পনা রয়েছেন তাদের।

স্কেটিং ক্লাবের এ সভাপতি বলেন, ৬ জন শিক্ষার্থী ২০২১ সালে যাত্রা শুরু করে টেকনাফ স্কেটিং ক্লাব। বর্তমানে এ ক্লাবের সদস্য ৫০ জন।ফুটবল ও ক্রিকেটের মতো স্কেটিংও বাংলাদেশে জনপ্রিয় করতেও কাজ করছেন তারা।

তিনি বলেন, টেকনাফ মাদকের কারণে দেশের মানুষের কাছে পরিচিত। অথচ টেকনাফ প্রাকৃতিগতভাবে অনেক সুন্দর একটি উপজেলা। এ সৌন্দর্য স্কেটিং করার মাধ্যমে দেশবাসীর কাছি তুলে ধরতেও কাজ করছেন তারা। এর আগেও ২০২১ সালের ১৭ ডিসেম্বর ৪০ কিলোমিটার স্কেটিং করে মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় বলে জানা তিনি।

স্কেটিং নেতৃত্ব দেয়া ইমরানুল হক বলেন, ডিসেম্বর মাসে বাঙালি জাতি পাকিস্তানি শোষকের হাত থেকে বিজয় ছিনিয়ে এনেছিল। তাই এ মাসটি আমাদের আনন্দের মাস। বিজয় আনন্দে আমরা যুব সমাককে মাদকের বিরুদ্ধে সচেতন করতে বিজয় স্কেটিং রাইডের আয়োজন করেছি। আমাদের আয়োজনে যদি একজন তরুনও সচেতন হয় তবেই আমাদের স্বার্থকতা।

এদিকে তরুণদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতন মহল।

টেকনাফ উপজেলা উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল বলেন, তরুণরা এগিয়ে আসলে সমাজ ব্যবস্থা আরো অনেক সুন্দর হবে। মাদকের বদনাম গোছাতে এ উদ্যোগটি অবশ্যই প্রশংসার দাবি রাখে। এ তরুণদের হাত ধরেই একদিন সোনার বাংলা প্রতিষ্ঠা পাবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM