শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

আমাদের নেক্সট টার্গেট স্মার্ট বাংলাদেশ- ওবায়দুল কাদের

আমাদের নেক্সট টার্গেট স্মার্ট বাংলাদেশ- ওবায়দুল কাদের

অনলাইন বিজ্ঞাপন

।।ওয়াহিদ রুবেল।।
১০ ডিসেম্বর বিএনপি সুপার ফ্লপ করে পাগল হয়ে বেপরোয়া কথা বলছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ১০ই ডিসেম্বর সুপার ফ্লপ করে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। তাদের টার্গেট মিস হয়ে গেছে। এখন বেপরোয়া কথাবার্তা বলছে। বেপরোয়া চালকের মতো বেপরোয়া। কখন যে এক্সিডেন্ট ঘটায় বলা মুশকিল।
আজ মঙ্গলবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিলে ভার্চুয়ালি অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেছেন তিনি।
মন্ত্রী বলেন, আমাদের নেক্সট টার্গেট ‘স্মার্ট বাংলাদেশ’। ডিজিটাল বাংলাদেশ সজিব ওযাজেদ জয়ের সরকার। এখন আমরা করবো ২০৪০ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ।
কক্সবাজারের নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, সমুদ্র সৈকতের মানুষ সংগ্রামী মানুষ। তৈরি হয়ে যান। খেলা হবে। কোয়াটার ফাইনালে গোল দিয়েছি, সেমিফাইনালেও গোল দিবো। ফাইনালেও গোল দিবো ইনশাআল্লাহ । ফাইনাল মানে নির্বাচন। খেলা হবে..।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য রাজনীতি করেন।৷ বিদেশ থেকে উচ্চমূল্যে পণ্য আমদানি করে স্বল্প মূল্যে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। কারণ তিনি বাংলাদেশকে বাঁচাতে, বাংলার মানুষের জন্য রাজনীতি করেন। সেটাও সহ্য হচ্ছে না তাদের।
এখন যারা গণতন্ত্রের কথা বলেছেন তারাই ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল। ভূঁয়া ভোটার তালিকা করেছিল। ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচন করেছিল। মাগুরা স্টাইলে নির্বাচন জালিয়াতি করেছিল। আজিজ মার্কা নির্বাচন কমিশন করেছিল।
শত সংকটের মধ্যে শেখ হাসিনা বাংলাদের ক্ষমতার মঞ্চে এসেছেন। দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। বিদ্যুতের জন্য বিএনপি আমলে মানুষ হামলা চালিয়েছিল। এখন কোথাও লোডশেডিং এর অভিযোগ নেই। এত সংকটের মধ্য দিযে এত উন্নয়ন শেখ হাসিনার পক্ষে সম্ভব।
কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দলের দুঃসময়ে যারা ত্যাগ করেছেন তাদের মূল্যাটা বেশি দিবেন। যারা বসন্তের কোকিল তাদের গুরুত্ব দিবেন, এটা ঠিক নয়। তাদেরও সাথে রাখবেন। কিন্তু আমার ত্যাগী কর্মীদের মূল্যায়ন করতে হবে।
তিনি বলেন, কক্সবাজার শহরে যারা নেতা আছেন তাদের খবর আমরা জানি। ক্ষমতায় আছেন বলে ভয়ে কেউ কিছু বলে না। সব খবর মানুষ জানে। কানপাতলে সব জেনে যায়। দলের নামে কেউ অপকর্ম করবেন না। পদে না থাকলে আমি কে, আপনি কে ? তাই  দলের বদনাম হবে এমন কোন কাজ কেউ করবেন না।
জিয়া বঙ্গবন্ধু হত্যাকান্ডের মাস্টার মাইন্ড উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, যারা ৭৫’ সালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে খুন করেছিল জিয়া তাদেরকে বিভিন্ন দূতাবাসে চাকুরী দিয়ে বন্ধুর খুনিদের পরষ্কৃত করেছেন। হত্যার সাথে জড়িতদের রক্ষা করতে কালো আইন সংবিধানে অন্তর্ভুক্ত করে ছিলেন। সে দিন জিয়া যদি নির্মম হত্যাকান্ডের বিচার করতেন তবে হয়তো জিয়ার হত্যাকান্ড ঘটতো না।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার জন্য ২০ বার হামলা চালানো হয়েছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা করা হয়েছে। সে দিন যদি একটি গ্রেনেড বিস্ফোরিত হতো তবে বঙ্গবন্ধু এভিনিউতে কর্মীদের রক্তস্রোতে শেখ হাসিনাও আমাদের মাঝ থেকে হারিয়ে যেতেন। আল্লাহর রহমতে সেদিন তিনি বেঁচে ফিরেছেন। আর ফিরেছিলেন বলেই যুদ্ধাপরাধীর বিচার হয়েছে। দেশ আজ উন্নয়নের মহাসড়কে উঠেছে।বাংলাদেশ তাই উন্নয়নশীল দেশ। একজন শেখ হাসিনা আছে বলেই এত উন্নয়ন সম্ভব হয়েছে।
করোনাকালীন সময় দেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিক দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন, উপ প্রচার সম্পাদক এম এ মঞ্জুর।
এর আগে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
সমাবেশে বক্তব্য রাখেন, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কক্সবাজার সদর রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, চকরিয়া পেকুয়া আসনের সাংসদ জাফর আলম সাংসদ আব্দু রহমান বদি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ দলের শীর্ষ নেতারা।
পরে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলামকে সভাপতি এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে পুনরায় সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM