বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

সাধারণ সম্পাদক পদে আলোচনায় আবু তালেব

সাধারণ সম্পাদক পদে আলোচনায় আবু তালেব

অনলাইন বিজ্ঞাপন

ফাইল ছবি- আবু তালেব
দীর্ঘ ছয় বছর পর আগামীকাল মঙ্গলবার (১৩ ডিসেম্বর) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল।
ইতিমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি শেষে করা হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ফরিদুল ইসলাম চৌধুরী।
এদিকে সম্মেলনের আমেজ না থাকরে নেতৃত্বে কারা আসছে তা নিয়ে চলছে আলোচনা। বিশেষ করে সংগঠনের গুরুত্বপুর্ণ পদ সাধারণ সম্পাদকের দায়িত্ব কে পাচ্ছেন এ বিষয়ে কৌতুহলের সৃষ্টি হয়েছে।
ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। কেন্দ্র থেকে শুরু করে দলের তৃণমূল নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন তারা।
আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের দাবি, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজপথে বিএনপি-জামায়াত শক্তি দেখানোর চেষ্টা চলাচ্ছে। এ অবস্থায় দলের দায়িত্ব ছাত্রলীগ থেকে উঠে আসা পরিক্ষিত, সৎ, ও ত্যাগীদের মূল্যায়ন করার দাবি জানিয়েছেন তারা।
কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে সাবেক ছাত্রনেতা ও ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেবকে পছন্দ তৃণমূল নেতাকর্মীদের। তাদের দাবি আবু তালেব কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন। তার সাথে তৃণমূলের নেতাকর্মীদের সুসম্পর্ক রয়েছে। অসুস্থ নেতাকর্মীদের খোঁজ রাখেন তিনি।
তাই এবারে কক্সবাজার জেলা আওয়ামী লীগের তৃণমূল থেকে শুরু করে দলীয় নেতাকর্মীদের পছন্দের শীর্ষে রয়েছেন ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতি।
সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আলী বলেন, কক্সবাজার জেলার রাজনৈতিক পাঠশালা আবু তালেব। তার হাত ধরে হাজারো যুবক আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কর্মী। তিনিই পারবেন বিরোধী পক্ষের সকল ষড়যন্ত্র মোকাবেলার নেতৃত্ব দিতে।
সাবেক ছাত্রনেতা মুজিবুর রহমান বলেন, বর্তমানে দলের মধ্যে এক ধরনের অসুস্থ প্রতিযোগিতায় শুরু হয়েছে। ফলে ‘চেইন অব কমান্ড’ ভেঙে পড়েছে। দলকে সুসংগঠিত করতে আবু তালেবের বিকল্প নেই।
জানতে চাইলে সাধারণ সম্পাদক প্রার্থী আবু তালেব বলেন, ছাত্রজীবনে রাজনীতি শুরু করেছিলাম। জেলা ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছি। কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছি। বর্তমানে ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছি। আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হলে নেত্রীর স্বপ্ন “স্মার্ট বাংলাদেশ” গড়তে সৎ, ত্যাগী, কর্মট এবং নিবেদিত কর্মীদের নিয়ে দলকে সুংগঠিত করতে কাজ করবো।
এদিকে জেলা আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামীকাল অনুষ্ঠিতব্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের। উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রধান বক্তা থাকবেন, যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।
বিশেষ অতিথি হিসেবে সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক সুজিত রায় নন্দি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগ।
এর আগে ২০১৬ সালের ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা আ’লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় ছয় বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM