বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

ইনিংস প্রথম দিনেই ভারতের লীড

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-২৯ ২৩:১৫:৪৫  

ছবি-ভারতীয় ব্যাটসম্যানের বাউন্ডারি হাকানো শট।

 

।।ওয়াহিদ রুবেল।।

ভারতীয় বোলারদের সামনে দাঁড়াতে পারেনি বাংলাদেশের ‘এ’ দলের ব্যাটসম্যানরা। ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১১২ রানে গিয়ে থামে বাংলাদেশ এ দলের প্রথম ইনিংস। দলের পক্ষে মোসাদ্দেক হোসেন সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া নাজমুল হোসেন ১৯ রান ও তাইজুল ইসলাম ১২ রান করেন। প্রথম দিনেই ৮ রানের লীড নিয়ে মাঠ ছাড়েন ভারতের দুই ওপেনার।

এরআগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিং এর আমন্ত্রণ জানান ভারতের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। দলীয় ১ রানের মাথায় ভারতীয় বোলার নবদীপ সাইনীর প্রথম ওভারের তৃতীয় বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন ওপেনার মাহমুদুল হাসান। এরপর ২ রানের মাথায় মুকেশ কুমারের বলে উপেন্দ্র যাদবের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আরেক ওপেনার জাকির হাসান। এছাড়া মুমিনুল হক ৪, নাজমুল হোসাইন ১৯ রান করেন। রানের খাতা খোলা হয়নি অধিনায়ক মিথুনের। ব্যাটসম্যানদের একে একে বিদায়ে চাপে পড়েন বাংলাদেশী ব্যাটসম্যানরা। দলের বিপর্যয়ে কিছুটা হাল ধরেন মোসাদ্দেক হোসেন। তিনি একপাশ আগলে রাখলেও যোগ্য সঙ্গী ছিল না তার। অন্যদের ক্রিজে আসা যাওয়ার প্রতিযোগিতায় আউট হওয়ার আগে নিজের হাফ সেঞ্চুরি পুরণ করেন মোসাদ্দেক। তিনি ৮৮ বলে ৬৩ রান করে আউট হন। এছাড় তাইজুল ইসলাম ১২, রেজাউর রহমান ও ছৈয়দ খালেদ আহমেদ দুইজনই শুণ্য রানে প্যাবিলিয়নে ফিরেন। নাঈম হাসান ৬ রানে অপরাজিত থাকেন।

ভারতের পক্ষে সৌরভ কুমার ৮ ওভার বল করে ২৩ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট। এছাড়া নবদীপ সাইনী ৩, মুখেশ কুমার ২ উইকেট নেন।

এরপরে নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ভারতের দুই ওপেনার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ এবং যশম্বী জয়সাওয়াল দুইজনই হাফ সেঞ্চুরি পুরণ করেন। যশম্বী জয়সাওয়াল ৬১ এবং অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ করেন ৫৩ রান।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে)
টস : ভারত ‘এ’
বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস : ১১২/১০ (৪৫ ওভার)
মোসাদ্দেক ৬৩, শান্ত ১৯, তাইজুল ১২
সৌরভ ২৩/৪, সাইনি ২১/৩, মুকেশ ২৫/২।
ভারত ‘এ’ : ১২০/০ (৩৬ ওভার) জাইসওয়াল ৬১*, ঈশ্বরন ৫৩*


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা