বাংলাদেশ, , শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩

রোনালদোর রেকর্ড

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-২৫ ০০:২৬:৫৩  

 

ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান করেছে পর্তুগাল। ক্রিস্টিয়ানো রোনালদোদের আজকের প্রতিপক্ষ আফ্রিকার দেশ ঘানা। দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ম্যাচের প্রথমার্ধ ম্যাচের ৬৫তম লিড নিয়েছে পর্তুগাল।

পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

এই গোলের মধ্য দিয়ে টানা পাঁচ বিশ্বকাপে গোল করা একমাত্র ফুটবলার বনে গেলেন সিআরসেভেন। ২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ সালের বিশ্বকাপের পর ২০২২ বিশ্বকাপেও গোল করলেন রোনালদো।

এর আগে, প্রথমার্ধে ৭১ শতাংশ সময় বল দখলে রেখেও গোলের দেখা পায়নি পর্তুগিজরা। ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যেতে পারতো পর্তুগাল। মাঝমাঠ থেকে বেনার্দো সিলভা বল উড়িয়ে মারেন ডি বক্সে। ঘানার ডিফেন্ডারদের সামনে রোনালদো ছিলেন। কিন্তু বল নিজের নিয়ন্ত্রণ রাখতে পারেননি সিআরসেভেন। গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষে পড়ে যান মাটিতে। ১৩তম মিনিটে কর্নার থেকে আসা বলে লাফিয়ে উঠে হেড দিয়েছিলেন রোনালদো। কিন্তু বল চলে যায় গোলপোস্টের বাইরে দিয়ে।

৩১তম মিনিটে ডি বক্সের বাম কোনায় জোয়াও ফেলিক্স পাস দেন রোনালদোকে। রোনালদো দুই ডিফেন্ডারকে পরাস্ত করে কোনাকুনি শটে বল জালে জড়ান। কিন্তু বল নিজের নিয়ন্ত্রণে নিতে গিয়ে ফাউল করেছিলেন রোনালদো। তাই গোল হওয়ার আগেই ফাউলের বাঁশি বাজান রেফারি।

সূত্র-কালেরকণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা