বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-১৭ ২২:৩১:৪৪  

 

 

সদ্য টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন হওয়া ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল অস্ট্রেলিয়া। বাঁ-হাতি ব্যাটার ডেভিড মালানের সেঞ্চুরি ম্লান করে ১৯ বল হাতে রেখেই অস্ট্রেলিয়া ৬ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে। যদিও ম্যাচসেরার পুরস্কার উঠেছে মালানের হাতেই। আজ সিরিজের প্রথম ম্যাচে এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল প্যাট কামিন্সের দল।

ওয়ানডে নেতৃত্ব পাওয়ার পর এটাই ছিল কামিন্সের প্রথম ম্যাচ।

অ্যাডিলেডে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। ৩১ রানে প্যাভিলিয়নে ফিরেন ৩ ব্যাটার। দুই ওপেনার জেসন রয় ৬, ফিল সল্ট ১৪ ও মিডল-অর্ডারে জেমস ভিন্স ৫ রান করে ফিরেন। এরপর দলের হাল ধরেন ডেভিড মালান। ১০ ম্যাচ ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ১০৭ বলে। অ্যাডাম জাম্পার শিকার হওয়ার আগে তিনি খেলেন ১২৮ বলে ২টি চার ও ৪টি ছক্কায় ১৩৪ রানের ঝলমলে ইনিংস। বাকিদের কেউ চল্লিশের ঘরেও যেতে পারেননি। ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ২৮৭।

রান তাড়ায় নেমে অস্ট্রেলিয়াকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। ১৪৭ রানের ওপেনিং জুটি ভাঙে ২০তম ওভারে। ক্রিস জর্ডানের ফেরান ৫৭ বলে ৬৯ রান করা ট্রাভিস হেডকে। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৮৪ বলে ৮৬ রানে ফিরেন ওয়ার্নার। তার ইনিংসে ছিল ১০টি চার এবং ১টি ছ্ক্কা। হেড-ওয়ার্নার ফেরার পর অস্ট্রেলিয়ার রানের চাকা ঘুড়িয়েছেন স্টিভেন স্মিথ। চতুর্থ উইকেটে অ্যালেক্স ক্যারিকে নিয়ে ৩৮ ও ক্যামেরুন গ্রিনকে নিয়ে পঞ্চম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ৪৭ রান তুলে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন। স্মিথ অপরাজিত থাকেন ৭৮ বলে ৯ চার ১ ছক্কায় ৮০ রানে।

সূত্র-কালেরকণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা