বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

মহেশখালী হবে আগামী বাংলাদেশের অর্থনীতির নাড়ি-হুইপ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-১৬ ১৯:০০:১৩  

ছবি- মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বক্তব্য রাখছেন হুইপ স্বপন।
জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আগামি বাংলাদেশের অর্থনীতির নাড়ি হবে মহেশখালী। মহেশখালীতে যে উন্নয়ন হচ্ছে তা সমগ্র বাংলাদেশের উন্নয়নের সমান। এমন একদিন আসবে আমাদের ছেলেরা আর দুবাই, সৌদি আরব, মালয়েশিয়া, সিঙ্গাপুরে চাকুরির জন্য যাবে না। তারা মহেশখালীতে চাকুরি করতে আসবে। সেদিন বেশি দুরে নয়। আপনারা হয়তো জানেন না কিন্তু আমরা যারা কক্সবাজারের বাইরে বসবাস করি তারা জানি মহেশখালী হবে আগামি বাংলাদেশের অর্থনীতির নাড়ি।
আজ বুধবার (১৬ নভেম্বর) বিকেলে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি উপরোক্ত কথা বলেছেন।
আওয়ামী লীগের এ নেতা বলেন,অনেকে বলছেন কই কোথায় উন্নয়ন হয়েছে। একটি কথা বলি আজ বিয়ে করে কি কাল সন্তান পাবেন ? পাবেন না। উন্নয়নের সুফল পেতে হলে কাজের সমাপ্তি দরকার। উন্নয়ন কাজের শেষ হলে বুঝবেন উন্নয়ন হয়েছে কিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে তিনি বলেন, আমরা কেউ কখনো স্বপ্ন দেখিনি। স্বপ্ন দেখার সাহসও করিনি। কিন্তু আমাদের মাঝে এমন একজন আছেন যিনি স্বপ্ন দেখেন,স্বপ্ন দেখান, বাস্তবায়নও করেন। বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন। আজ তিনি শুধু বাংলাদেশের নেত্রী নয়, তিনি এখন বিশ্ব নেত্রী। মুসলিম উম্মার এক সাহসি উচ্চারণের নাম। সন্ত্রাসবাদ আর জঙ্গিবাদের বিরুদ্ধে সাহসি নেত্রী শেখ হাসিনা। বিশ্বে আরেকজন নেই।
আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনি আমি কেউ রক্তের বন্ধনে আবদ্ধ নয় কিন্তু এক আদর্শের বন্ধনে আবদ্ধ। তাই নেত্রীর উন্নয়নের কথা মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে দিতে হবে।
স্বপন বলেন, আজকাল একটি শব্দ প্রায় শোনা যায়, কেউ বলে খেলা হবে। কেউ বলে, আসেন খেলি। আরে ভাই কোন মহিলার কথা শোনে ময়লায় পানিতে পা দিবেনা। পরে এমন অবস্থা হবে কেউ সমাজে মুখ দেখাতে পারবেন না।
মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাংসদ আশেক উল্লাহ রফিক।
এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, যুগ্ন-সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরী, চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ জাফর আলম।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা