বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

কাউন্সিল না হলে আবারও অবরোধ

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-১২ ২০:১৩:৪৭  

কক্সবাজার সদর উপজেলার আওতাধীন ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলের দাবিতে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে নেতাকর্মীরা। পরে ভোট গ্রহণের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।
এদিকে সড়ক অবরোধের ফলে চরম ভোগান্তি পড়েছে দুরপাল্লার যাত্রী ও পর্যটকরা। ভোট গ্রহণ করা না হলে আবারো সড়ক অবরোধ করা হবে বলে জানান সভাপতি প্রার্থী সওয়ার আলম।
তিনি বলেন, তৃণমূলের নেতাকর্মীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করে নেতা বানাতে চাই। কিন্তু জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান নিজের শালা মিজানুর রহমান হেলালকে সভাপতি বানাতে পরিকল্পিতভাবে ভোট না করে চলে যেতে চাইছেন। ফলে কাউন্সিলররা সড়ক অবরোধ করে রেখেছিল। এখন অবরোধ প্রত্যাহার করা হয়েছে। যদি ভোট গ্রহণ করা না হয় তবে আবারো অবরোধ করার হুশিয়ারি দেন তিনি।
জানা যায়, আজ শনিবার (১২ নভেম্বর) ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যা ছয়টার দিকে দ্বিতীয় অধিবেশন না করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে সম্মেলন স্থল ত্যাগ করতে চাইলে কাউন্সিলর তাদের অবরোধ করেন। একই সাথে হাজীপাড়া এলাকায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে সভাপতি সাধারণ সম্পাদক প্রার্থীর সমর্থকরা। এ সময় নেতাকর্মীরা ভোট চাই ভোট চাই বলে স্লোগান দিতে থাকে।
সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক টিপু সোলতান বলেন, আমরাও চাই কাউন্সিলরগণ ভোটের মাধ্যমে তাদের নেতা নির্বাচিত করুক। কিন্তু রহস্যজনক কারণে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ভোট করতে চাচ্ছেন না। তাই নেতাকর্মীরা ক্ষুব্দ প্রতিক্রিয়া জানাচ্ছেন। পরে সর্ব সম্মতিক্রমে ভোট গ্রহণের সিদ্ধান্ত হলে সড়ক অবরোধ তুলে নেয় তারা।
সড়ক অবরোধের বিষয়টি স্বীকার করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলার দায়িত্বপ্রাপ্ত নেতা জাফর আলম চৌধুরী।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে ফোন করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
জানতে চাইলে, কক্সবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। এখন সড়ক উন্মুক্ত হয়েছে।
উল্লেখ্য, আজ শনিবার (১২ নভেম্বর) কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের আওতাধীন ঝিলংজা ইউনিয়ন আওয়ামী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলর অনুষ্ঠিত হয়েছে। দুপুর দুইটায় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সওয়ার আলম চৌধুরী।

পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা