বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

নিজ দলের প্রতিদ্বন্দ্বীর ওপর চটেছেন ট্রাম্প

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১১-১১ ১৬:১৭:০৪  

 

 

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসের বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে রন ডিস্যান্টিসকে আক্রমণ করে কথা বলেছেন ট্রাম্প।

বিবিসি জানিয়েছে, দ্বিতীয় মেয়াদে বিশাল ব্যবধানে জয় পেয়েছেন ফ্লোরিডার গভর্নর। তাকে ‘গড়পড়তা’ রাজনীতিবিদ বলে খোঁচা দিয়েছেন ট্রাম্প।

এমনকি তার (ট্রাম্পের) পৃষ্ঠপোষকতায় রন এই সফলতা পেয়েছেন বলেও দাবি করেছেন।

যুক্তরাষ্ট্রে এবারের মধ্যবর্তী নির্বাচনে রন ডিস্যান্টিস জয় লাভ করে রিপাবলিকানদের সবচেয়ে বড় উদীয়মান তারকায় পরিণত হয়েছেন। সেই সঙ্গে তিনি ডোনাল্ড ট্রাম্পের জন্য চ্যালেঞ্জ হিসেবে আবির্ভূত হয়েছেন।

রন ডিস্যান্টিসকে সতর্ক করে দিয়ে এক বিবৃতিতে ট্রাম্প বলেছেন, নিজের প্রথম মেয়াদে প্রতিদ্বন্দ্বিতার সময় ২০১৭ সালে ট্রাম্পের কাছে ‘মরিয়া হয়ে’ ধরনা দিয়েছিলেন রন।

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, রনর সমর্থন কম ছিল, জরিপেও খারাপ করছিল এবং অর্থও ছিল না। কিন্তু সে বলেছিল, আমি যদি তাকে সমর্থন করি, সে জিততে পারবে। আমি তার (ডিস্যান্টিসের) নির্বাচনী প্রচারের ব্যবস্থাও করে দিই, যা ভেঙে পড়ার উপক্রম হয়েছিল।

ট্রাম্প এও বলেছেন, ২০২৪ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাছনে প্রার্থী হওয়ার চেষ্টা থেকে সরে আসতে অস্বীকৃতি জানিয়ে ডিস্যান্টিস ‘গেম খেলছে’। এটা করতে গেলে সে পরাজিত হবে।

সূত্র: বিবিসি, কালেরকণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা