সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

বিমান বন্দর থেকে ‘এয়ার বোমা’ উদ্ধার

বিমান বন্দর থেকে ‘এয়ার বোমা’ উদ্ধার

অনলাইন বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার বিমান বন্দর থেকে একটি ‘অবিস্ফোরিত এয়ার বোমা’ উদ্ধার হয়েছে। সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে কক্সবাজার বিমান বন্দরের রানওয়ে’র পশ্চিম পাশের সীমানা দেয়ালে’র পাশে মাটির নিচে এটি সনাক্ত করা হয় বলে জানিয়েছেন কক্সবাজার বিমান বন্দর কর্তৃপক্ষ। খবর পেয়ে
সেনা বাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের বোমা ডিস্ফোসার লেফটেন্যান্ট কর্ণেল মহিউদ্দিনের নেতৃত্বে একটি বোমা বিশেষজ্ঞ দল সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং  উদ্ধার হওয়া বোমাটি ‘এয়ার বোমা’ বলে জানান।
তিনি বলেন, উদ্ধার হওয়া এয়ার বোমাটির ওজন ৫ শত পাউন্ড এবং দৈর্ঘ্য ৪ ফুট। বোমাটির গায়ে লাগানো একটি পাতে লেখা রয়েছে এটি ১৯৫৪ সালে তৈরী। এটি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় নিক্ষেপ করা হলেও অবিস্ফোরিত ছিল। বোমাটি এয়ারপোর্ট এলাকায় নিষ্ক্রিয় করা ঝুঁকিপূর্ণ। এটি নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে মঙ্গলবার নিষ্ক্রিয় করা হবে।
কক্সবাজার বিমান বন্দর ম্যানেজার সাধন কুমার মোহন্ত বলেন, কক্সবাজার বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে রুপান্তরে নিমার্ণকাজ চলছে। এক্সাভেটর দিয়ে রাস্তা নির্মাণের জন্য মাটি খননের সময় শ্রমিকরা বোমা সদৃশ একটি বস্তু দেখতে পায়। বিষয়টি পুলিশকে অবহিত করার পর সেনা বাহিনীর একটি বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে বোমাটি শনাক্ত করেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM