মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

চকরিয়ায় পুলিশের সর্বোচ্চ সতর্কাবস্থা

চকরিয়ায় পুলিশের সর্বোচ্চ সতর্কাবস্থা

অনলাইন বিজ্ঞাপন

চকরিয়া, প্রতিনিধি
একাত্তরে মানবতা বিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের রায় পুনর্বিবেচনার আজকের শুনানীকে কেন্দ্র করে যাতে কক্সবাজারের চকরিয়ায় কোন ধরণের বিশৃক্সক্ষল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে পুলিশ। গতকাল সোমবার রাত থেকে সড়ক-মহাসড়কে জোরদার করা হয়েছে টহল ব্যবস্থা। পাশাপাশি গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থাপনায় বাড়ানো হয়েছে নজরদারী।
পুলিশ জানায়, মানবতা বিরোধী অপরাধের দায়ে সর্বোচ্চ আদালতেও মৃত্যুদ-প্রাপ্ত বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রায় পুনর্বিবেচনার দিন ধার্য্য রয়েছে আজ মঙ্গলবার। এ কারণে নিয়মিত টহলের পাশাপাশি রায়কে কেন্দ্র করে যাতে চকরিয়া পৌরশহর চিরিঙ্গাসহ উপজেলার কোথাও আন্দোলনের নামে কোন ধরণের নাশকতামূলক কর্মকা- বা আইন-শৃক্সক্ষলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে চকরিয়ায়। উল্লেখ্য, বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরী স্বাধীনতা পরবর্তী এনডিপির প্রার্থী হিসেবে চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসন থেকে নির্বাচন করেছিলেন। সেই থেকে চকরিয়ায় তার অনেক ভক্ত-অনুরক্ত রয়েছে এখানে। এই বিষয়টিকেও সামনে রেখে পুলিশ বেশ সতর্ক অবস্থায় রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, ‘মানবতা বিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত দুই যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মো. মুজাহিদের রায় পুনর্বিবেচনার দিন ধার্য্য রয়েছে  (আজ)। তাই অন্যান্য সময়ের চাইতে পুলিশ বেশ সতর্ক রয়েছে আইন-শৃক্সক্ষলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে। এর পরেও যদি কোন মহল আন্দোলনের নামে চকরিয়ার শান্ত পরিবেশককে অশান্ত করতে চায় তাহলে তা কঠোরহস্তে দমন করবে পুলিশ।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM