বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

চট্টগ্রাম থেকে গণধর্ষণ মামলার আসামী যিশু আটক

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১০-০৮ ১৪:০৫:০১  

।। ওয়াহিদ রুবেল।।

চট্টগ্রামের রাঙামাটিতে উপজাতি মেয়েকে গণধর্ষণ মামলার প্রধান আসামী যিশু চৌধুরী (২৭)কে আটক করেছে র‌্যাব-৭ এর একটি টিম। শুক্রবার ভোরে চট্টগ্রামের আন্দরকিল্লা রাজাপুর লেইন এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক যিশু রাঙ্গামাটির বাঘাইছড়ি করেঙ্গাতলী বাজার এলাকার সমীর চৌধুরীর ছেলে।

জানা যায়, চলতি বছরের ১৫ জুলাই রাত অনুমান নয়টার দিকে কলেজ ছাত্রী ২১ বছরের উপজাতি মেয়েকে তাদের পরিচিত বিপ্লব বড়ুয়া নামে এক যুবক জরুরী আলাপ আছে বলে বাড়ির বাহিরে ডেকে নিয়ে যায়। পরে ভিকটিম আর ঘরে ফিরে না আসায় তার মা আশে-পাশে খোঁজাখুঁজি করেন। পরদিন ১৬ জুলাই ভোর বেলায় ভিকটিম বাড়িতে এসে মাকে জানায় বিপ্লব বড়ুয়া তাকে বাড়ির বাহিরে ডেকে নেওয়ার পর যিশু চৌধুরীসহ কতিপয় দুস্কৃতিকারী তার মুখ চেপে ধরে জোর পূর্বক বাঘাইছড়ি থানাধীন বাড়ুয়ার পাড়ায় একটি বসত ঘরে আটকিয়ে সারারাত তার ইচ্ছের বিরুদ্ধে জোর পূর্বক গণধর্ষণ করে।

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রাঙ্গামাটির বাঘাইছড়ি থানায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১/২২। এজাহার ৫ জন আসামীর মধ্যে ২ জন বৌদ্ধ, ১ জন হিন্দু ও ২ জন মুসলিম সম্প্রদায়ের লোক ছিল। ফলে রাঙ্গামাটিতে চাঞ্চল্যকর গণধর্ষণ মামলার ঘটনাকে কেন্দ্র করে উভয় সম্প্রদায়ের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। এক পর্যায়ে গোলাগুলির ঘটনাও ঘটে।

র‌্যাব জানিয়েছে, মামলা দায়েরের পর থেকে অভিযুক্তদের গ্রেফতারের লক্ষ্যে কাজ করছে র‌্যাব-৭। এরই ধারাবাহিকতায় র‌্যাব জানতে পারে ধর্ষণ মামলার অভিযুক্ত যিশু চৌধুরী চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার রাজাপুর লেইন আন্দরকিল্লা এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ৭ অক্টোবর ভোর সাড়ে পাঁচটার দিকে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী গণধর্ষণে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: নূরুল আবছার।

পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে বলে জানান এ কর্মকর্তা।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা