বাংলাদেশ, , রোববার, ২৭ নভেম্বর ২০২২

ইনস্টাগ্রামের সঙ্গে সুখ-দুঃখের কথা শেয়ার করতে পারবেন

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-১০-০২ ১৪:৫২:২৫  

 

এবার থেকে ইনস্টাগ্রামের সঙ্গে নিজের যত কথা শেয়ার করতে পারবেন। খুব সহজেই ইনস্টাগ্রামের সঙ্গে সয়ারাসরি ব্যবহারকারীরা যোগাযোগ করতে পারবেন। যত সুবিধা অসুবিধা সবই জানাতে পারবেন সরাসরি ইনস্টাগ্রামকে। এজন্য নতুন একটি ফিচার চালু করছে সাইটটি।

বর্তমানে ইনস্টাগ্রাম একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। প্রতিনিয়ত বেড়ে চলেছে এর অনুসারীর সংখ্যা। এজন্যই অনুসারীদের সঙ্গে সরাসরি যোগাযোগের সুযোগ দিতে নোটস সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম। এর মাধ্যমে ইনস্টাগ্রামে সরাসরি অনুসারীদের কাছে বার্তা পাঠানো যাবে।

এছাড়াও ইনস্টাগ্রামের ডিএম (ডিরেক্ট মেসেজ) বিভাগে থাকা বার্তাটি ২৪ ঘণ্টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। অনুসারীরা চাইলে বার্তায় মন্তব্য করার পাশাপাশি প্রতিক্রিয়াও দেখাতে পারবেন।

নোটস সুবিধা কাজে লাগিয়ে সর্বোচ্চ ৬০ অক্ষরের বার্তা পাঠানো যাবে। তবে চাইলেই ইচ্ছা মতো বার্তা পাঠানো যাবে না। একটি বার্তা পাঠানোর পর আপনাকে অপেক্ষা করতে হবে ২৪ ঘণ্টা পর্যন্ত। অর্থাৎ একটি বার্তা পাঠানোর ২৪ ঘণ্টা পর নতুন বার্তা পাঠানোর সুযোগ পাবেন। ইনস্টাগ্রাম বলছে, এর ফলে জনপ্রিয় ব্যক্তিরা নিজেদের ছবি ও ভিডিও সম্পর্কে সরাসরি অনুসারীদের মতামত বা পরামর্শ জানতে পারবেন।

ইনস্টাগ্রামে নোট শেয়ার করবেন যেভাবে-
>> আপনার আইওএস বা অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে যান।
>> এবার উপরের ডানদিকের কোণায় থাকা চ্যাট বোতাম ক্লিক করুন।
>> ট্যাবের নিচে নোট বাটন দেখতে পাবেন। সেখানেই আপনার নোটটি শেয়ার করুন।
>> কাদের দেখাতে চান নির্দিষ্ট কোনো বন্ধুদের তাও সিলেক্ট করে দেওয়া যাবে এখানে।

সূত্র: এনডিটিভি, জাগোনিউজ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা