বাংলাদেশ, , শনিবার, ১ অক্টোবর ২০২২

অব্যাহতির কারণ ব্যাখ্যা করলেন রাঙ্গা

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৯-১৫ ১৮:২৮:৩৩  

জাতীয় পার্টি থেকে সদ্য অব্যাহতি পাওয়া সংগঠনের সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সংবাদ সম্মেলনে বলেছেন, ‘অনেক কিছুই বলা যায় না, গায়ে থুথু পড়ে। আমাদের একজন মহিলা সংসদ সদস্যকে ডেকে বলা হয়েছিল পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলে আমি তোমাকে আর মনোনয়ন দেব না। ইদানীং লক্ষ করছি সরকারের উন্নয়নমূলক কাজেও জাতীয় পার্টির আপত্তি। আমরা কিন্তু আওয়ামী লীগের সঙ্গে সিট ভাগাভাগি করে এসেছি, এটা এরশাদ সাহেবই করেছেন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য পদ থেকে অব্যাহতি পাওয়ার পর আজ বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্র্টস ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনে তিনি কী কারণে পার্টি চেয়ারম্যানের রোষানলের শিকার হলেন এবং তাকে অব্যাহতি দেওয়া হলো তার কারণও ব্যাখ্যা করেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘রওশন এরশাদকে বিরোধীদলীয় নেতা থেকে সরাতে স্পিকারকে চিঠি দেওয়াটা অন্যায় হয়েছে, এটা আমি একটা গণমাধ্যমে বলায় উনি (জি এম কাদের) আমাকে প্রেসিডিয়াম থেকে অব্যাহতি দিয়েছেন। বিরোধীদলীয় নেতাকে সরাতে একটা এজেন্ডা দিতে হয়। কাদের সাহেব সভাপতি, তিনি এই চিঠিতে স্বাক্ষর করবেন। তা না করে আমাকে বললেন, তুমি স্বাক্ষর করে দাও। তার কথা আমি শুধু পালন করেছি।

তিনি বলেন, ‘আমাকে যদি দল থেকে মনোনয়ন না-ও দেওয়া হয় আমি কষ্ট পাব না, তবু আমি চাই জি এম কাদের রওশন এরশাদের সঙ্গে বসে মীমাংসা করুন যাতে জাতীয় পার্টি না ভাঙে। ’ প্রশ্ন রেখে তিনি বলেন, ‘কোন অপরাধে আমাকে অব্যাহতি দেওয়া হলো? দলের কি শৃঙ্খলা আমি ভঙ্গ করেছি? আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেওয়া হলো না।

রাঙ্গা বলেন, ‘দল যদি গণতান্ত্রিক উপায়ে না চলে আমি দলে থাকব না, রাজনীতিও করব না, পরিবহন মালিক সমিতি নিয়েই থাকব। রওশন এরশাদকে আমি মায়ের মতো শ্রদ্ধা করি। তার প্রতি অন্যায় করা হয়েছে। আমি জি এম কাদেরের নির্দেশে রওশন এরশাদকে সরিয়ে দেওয়ার কাগজে স্বাক্ষর করেছি। আমার কোনো উপায় ছিল না।

রাঙ্গা বলেন, ‘জাতীয় পার্টি আটবার ভেঙেছে। আমি চাই না পার্টি আবার ভাঙুক। আমার মনে হয় আগামী দিনে দেশে মাত্র দুটি রাজনৈতিক দল থাকবে। কোন দল দুটি থাকবে তা বলব না। তবে তার মধ্যে জাতীয় পার্টি নেই। দল অব্যাহতি দিয়েছে, এতে আমি অসুখী নই।

সূত্র-কালেরকণ্ঠ


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা