মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৭:১১ অপরাহ্ন

পেকুয়া বাজারের ফুটপাত ব্যবসায়ীদের দখলে

পেকুয়া বাজারের ফুটপাত ব্যবসায়ীদের দখলে

অনলাইন বিজ্ঞাপন

এস.এম.ছগির আহমদ আজগরী পেকুয়া

কক্সবাজারের পেকুয়া বাজারের ফুটপাত ব্যবসায়ীদের পসরার দখলে চলে গেছে। ফলে, জনগুরুত্বপূর্ন এ বাজার গন্তব্যের পথচারী ও সর্বসাধারণ চরম ভোগান্তির শিকারে পরিণত হচ্ছে।

১৪নভেম্বর শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার প্রধান বানিজ্যিক বিপনী কেন্দ্র হিসাবে পরিচিত আলহাজ¦ কবির আহমদ চৌধুরী বাজার সরোজমিন ঘুরে দেখা গেছে যে, এ বাজারের পূর্ব প্রান্ত আলহাজ¦ কবির আহমদ চৌধুরী জমিদার বাড়ির সামনে থেকে পশ্চিম প্রান্ত কামাল চেয়ারম্যান বাড়ি ঘাটা রাস্তার মাথা পর্যন্ত এলাকায় সড়কের দু’পাশের ব্যবসায়ীরা তাদের দোকানের সামনে ফুটপাত থেকে শুরু করে রাস্তার উপর পর্যন্ত এলাকায় প্রতিষ্টানের নানা পন্য পসরা সাজিয়ে রেখেছেন। তাছাড়া, সড়ক পাশের্^ গড়ে তোলা হয়েছে অঘোষিত গাড়ি পার্কিং ষ্টেন্ড। ফলে, সেখান দিয়ে পথচারী ও সাধারণ মানূষের নিরাপদ গন্তব্য যাত্রায় দেখা দিয়েছে চরম ভোগান্তি ও নানা বিড়ম্ভনা।

এঘঠনার সত্যতায় একমত পোষন করে এলাকার নেতৃস্থানীয়রা এ প্রতিবেদককে জানান, দু’লক্ষাধিক মানূষের পেকুয়ায় সড়ক পাশের্^র ফুটপাত থেকে শুরু করে রাস্তাঘাটেও তাদের প্রতিষ্টানের পসরায় রেখে পথচারী ও সর্বসাধারনের নিরাপদ গন্তব্য যাত্রা মারাত্মক ভাবে ব্যাহতই করছেনা বাড়াচ্ছে জিবন ঝুঁকিও। এবিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও মোঃ মারুফুর রশিদ খানের দৃষ্টি আকর্ষন করলে তিনি শীঘ্রই এ বিষয়ে পদক্ষেপ নেবেন বলে জানান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM