বাংলাদেশ, , শনিবার, ১ অক্টোবর ২০২২

বিএনপি অসভ্যদের সংগঠন-স্বপন

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৯-১১ ২০:০৬:২১  

ছবি-টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে বক্তব্য চীফ হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চীফ হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, বিএনপি একটি অসভ্যদের সংগঠন। তবে অনুপ্রবেশকারীদের কারণে আওয়ামী লীগেও তার আঁচড় পড়েছে। দলের সুনাম রক্ষা করতে আওয়ামী লীগ নেতাকর্মীদের গণমানুষের সাথে আরো মিশে যাওয়ার আহ্বান জানান তিনি।

রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য প্রধানকালে তিনি এমন মন্তব্য করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগে একটা রোগ ধরা পড়েছে। তারা মানুষকে মানুষ হিসেবে গণ্য করতে চাই না ৷ মানুষকে ভালোবাসতে পারি না। মানুষের সাথে মিশতে পারি না। মানুষকে সম্মান করতে পারি না। অনেকের মধ্যে এ অহংকার ঢুকে গেছে। এখন থেকে এ চিন্তা বাদ দিন। মানুষকে ভালবাসতে শিখুন। সরকারের উন্নয়ন কর্মকান্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরুন। এ জন্য দলের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমাদের অনৈক্য হলে অন্যরা সুযোগ নিবে। আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তবে আগামীতে নৌকার বিজয় নিশ্চিত হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধু সাধারণ মানুষকে ভালবেসে দলটা গুছিয়েছেন। আমাদের জন্য স্বাধীন সার্বভৌম দেশ দিয়েছেন। আর বঙ্গবন্ধু কন্যাও পিতার মতো দেশের উন্নয়ন আর জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন। যেভাবে বঙ্গবন্ধু আমাদের পথ দেখিয়েছেন, যেভাবে আমাদের নেত্রী পথ দেখাচ্ছেন, সেভাবে যদি আমরা শিক্ষা নিতে পারি তবে আওয়ামীলীগ কখনো ক্ষমতার বাইরে যাবে না৷

তেলের দাম বৃদ্ধির বিষয়ে হুইপ বলেন, ভোজ্যতেলের দাম বেড়েছে, কিন্ত অন্যান্য দেশের তুলনায় কম। তারপরও দাম বৃদ্ধির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি। কিন্ত এই সংকট আওয়ামী লীগ করে নি। এই সংকট বাংলাদেশের সংকট নয়, এই সংকট বৈশ্বিক।

মিয়ানমারের অভ্যন্তরে বিদ্রোহী এবং সরকারি বাহিনীর মধ্যে গুলিবর্ষণের বিষয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, আপনাদের অভ্যন্তরীণ সমস্যা আপনারা সমাধান করুন। আমাদের উস্কানোর চেষ্টা করবেন না। বাঙালী জানে কিভাবে নিজের দেশের সার্বভৌমত্ব রক্ষা করতে হয়।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মাস্টার জাহেদ হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন উদ্বোধন করেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

টেকনাফ উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশরের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।

এতে আরো বক্তব্য রাখেন, কক্সবাজার সদর -রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি রাজা শাহ আলম চৌধুরী, মো.শফিক মিয়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক এডভোকেট রনজিদ দাশ, সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, সাবেক ছাত্রনেতা প্রশান্ত ভূষণ বড়ুয়া প্রমুখ।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা