বাংলাদেশ, , শনিবার, ১ অক্টোবর ২০২২

কক্সবাজারে বিএনপির গণমিছিল অনুষ্ঠিত

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৮-২৪ ১৯:০০:৫০  

ছবি-কক্সবাজার শহরে বিএনপির মিছিলে নেতৃত্ব দিচ্ছেন সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল।

 

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল ও শ্রমিকদলের দুই নেতার হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর আওতায় কক্সবাজারে প্রতিবাদ সভা ও গণমিছিল করেছে জেলা বিএনপি। কক্সবাজার ঈদগাঁও ময়দান থেকে মিছিলটি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে রুমালিয়ারছড়াস্থ হাশেমিয়া মাদ্রাসা মাঠে গিযে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন সাবেক সংসদ সদস্য, কেন্দ্রীয় বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল।

বিএনপি নেতারা জানিয়েছেন, বুধবার (২৪ আগস্ট) বেলা দুইটা থেকে জেলা শহরের পাশাপাশি কক্সবাজার সদর উপজেলা, রামু, ঈদগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দানে সমবেত হতে থাকে। সেখানে কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক সাবেক এমপি মোহাম্মদ শাহজাহান খান।

তিনি বলেছেন, এটি কোন বিভাগীয় সমাবেশ না। কক্সবাজার অঞ্চলের একটি সমাবেশ মাত্র। এখানে উপস্থিতি প্রমাণ করে এই মিছিল আর বিএনপির মিছিল নেই, এটি সত্যিকারের গনমিছিলে পরিণত হয়েছে।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

জেলা বিএনপির নেতারা জানিয়েছেন, দ্রব্যমূল্যর উর্ধ্বগতি ও ভোলায় পুলিশের গুলিতে নিহত দুইজনের প্রতিবাদে আয়োজিত গণমিছিলটা মুলত আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখেই করা হয়েছে।

জেলা ছাত্র দলের সাবেক সভাপতি সরওয়ার রোমনের সঞ্চালনায় মিছিল পূর্বে সমাবেশে বক্তব্য দেন, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, কৃষক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রবিউল হাসান পলাশ, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম কাউন্সিলর, কক্সবাজার পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আবুল কাশেম, বিএনপি নেতা অ্যাডভোকেট আবু ছিদ্দিক ওসমানী, জেলা কৃষক দলের আহবায়ক পৌর কমিশনার আশরাফুল হুদা ছিদ্দিকী জামশেদ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নারীনেত্রী নাসিমা আকতার বকুল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ ইউনুছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান, ঈদগাঁও উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম চেয়ারম্যান, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, কক্সবাজার শহর যুবদলের সভাপতি আজিজুল হক সোহেল, রামু বিএনপির সাধারণ সম্পাদক আবুল বশর বাবু, বিএনপি নেতা ছুরত আলম, জেলা ছাত্র দলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, সিনিয়র সহসভাপতি সাইফুর রহমান নয়ন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান, যুগ্ম সম্পাদক মিজানুল আলম, শহর ছাত্র দলের সদস্য সচিব ইনজামামুল হক, ঈদগাঁও উপজেলা ছাত্র দলের সভাপতি নুরুল হুদা নকশাসহ বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা