সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

রামুতে মাদক প্রতিরোধে শিক্ষার্থীদের অঙ্গীকার

সোয়েব সাঈদ, রামু
  • প্রকাশিত সময় : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে

ছবি-ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

 

মাদক থেকে দূরে থাকা এবং সমাজে মাদকের বিস্তার প্রতিরোধে ভূমিকা রাখার দৃঢ় অঙ্গীকার করেছে কক্সবাজার সদর উপজেলার ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ের একঝাঁক ছাত্রছাত্রী। মাদকের কুফল নিয়ে সচেতনতামূলক ক্লাস ক্যাম্পেইনে এ অঙ্গীকার করেন শিক্ষার্থীরা।

বুধবার (৩ আগস্ট) বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ছাত্রছাত্রীদের অংশগ্রহনে মাদক বিরোধী এ ক্লাস ক্যাম্পেইন আয়োজন করে- ইউএসএইড ইয়েস অ্যাক্টিভিটি এর আওতাধিন সিসিডিবি ও কক্সবাজার সদর ইয়েস রিসোর্স সেন্টার।

কক্সবাজার সদর ইয়েস রিসোর্স সেন্টার এর আরসিএমসি সদস্যদের পরিচালনায় ক্লাস ক্যাম্পেইন এ আলোচনায় অংশ নেন- সিসিডিভি’র প্রোগ্রাম অফিসার মোহাম্মদ ইউনুস, ইলিয়াছ মিয়া চৌধুরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এএনএম মাঈন উদ্দিন ও সাইফুল ইসলাম, ইউএসএইড ইয়েস অ্যাক্টিভিটি এর আওতাধিন সিসিডিভি’র প্রশিক্ষক মোশারফ হোসেন, কমিউনিটি অর্গানাইজার মর্জিনা আক্তার ও হাসিবুল হাসান, আরসিএমসি সদস্য দূর্জয় দাশ, শামীমা নাসরিন, মোরশেদ চৌধুরী সাকিব ও ইমরান আল নাহিয়ান।

অনুষ্ঠানে বক্তারা বলেন- সমাজে বর্তমানে মাদকের ভয়াল আগ্রাসন চলছে। মাদকের সহজলভ্যতার কারনে ছাত্রছাত্রী, উঠতি বয়সী সহ সব বয়সের নারী-পুরুষ সহজে মাদকে আসক্ত হচ্ছে। মাদকাসক্তরা প্রথমে পরিবার, আশপাশের ব্যক্তি ও পরে পুরো সমাজকে কলুষিত করে। মাদকের অর্থ যোগাড় করতে গিয়ে অনেকে ছিনতাই, ছুরি-ডাকাতি সহ নানা অপরাধমূলক কর্মকান্ডে লিপ্ত হচ্ছে। তাই সহসা মাদকমুক্ত পরিবার, সমাজ ও দেশ গড়তে হলে নতুন প্রজন্মকে সবচেয়ে বেশী ভূমিকা পালন করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের ভূমিকাও অপরিসীম।

অনুষ্ঠানে শিক্ষার্থীদেরকে মাদক থেকে দূরে থাকার অঙ্গীকার করান সিসিডিভি’র প্রোগ্রাম অফিসার মোহাম্মদ ইউনুছ। এসময় ছাত্রছাত্রীরা মাদকমুক্ত দেশ গড়া এবং মাদক প্রতিরোধে ভূমিকা রাখার দৃঢ় শপথ নেন।

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102