সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৩:৫৮ পূর্বাহ্ন

ছয় কর্মকর্তাসহ পাকিস্তানে সামরিক হেলিকপ্টার নিখোঁজ

ডেস্ক নিউজ:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২
  • ১০ বার পড়া হয়েছে

প্রতীকী ছবি

 

পাকিস্তানে ছয় জন কর্মকর্তাসহ সামরিক একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় সোমবার বন্যাকবলিত এলাকায় ত্রাণ অভিযান পরিচালনার সময় দেশটির দক্ষিণাঞ্চলে ওই হেলিকপ্টারটি নিখোঁজ হয়।

পাকিস্তানের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার কর্মকর্তাদের নিয়ে বেলুচিস্তান প্রদেশের লাসবেলা শহরে ত্রাণ অভিযান চালানোর সময় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে ওই হেলিকপ্টারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ওই বিবৃতির বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, নিখোঁজ হেলিকপ্টারে এক জন সেনাপ্রধানসহ ছয় কর্মকর্তা ছিলেন।

তবে কত সময় ধরে ওই হেলিকপ্টারটি নিখোঁজ রয়েছে, সে ব্যাপারে সামরিক বাহিনীর পক্ষ থেকে কিছু জানানো হয়নি।
স্থানীয় পুলিশ বলছে, ওই হেলিকপ্টারটি ছয় ঘণ্টার বেশি সময় ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজের পর থেকে হেলিকপ্টারটি ট্রেস করাও সম্ভব হয়নি।

খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। আজ আবারও উদ্ধার অভিযান শুরু হওয়ার কথা। একজন গোয়েন্দা কর্মকর্তা জানিয়েছেন, পাকিস্তান উপকূলরক্ষী বাহিনীর ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আমজাদ হানিফ, কর্পস কমান্ডার লে. জেনারেল সরফরাজ আলি এবং দুই মেজরসহ মোট ছয় কর্মকর্তা ওই হেলিকপ্টারে ছিলেন।

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। শত শত বাড়ি-ঘর বন্যার পানিতে ভেসে গেছে। দেশটিতে বর্ষা শুরু হওয়ার পর এখন পর্যন্ত হওয়া নানা দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৩২০ ছাড়িয়ে গেছে।

এর আগে গত কয়েক সপ্তাহের বৃষ্টিতে পাকিস্তানে সব চেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বেলুচিস্তান প্রদেশ। বন্যায় শুধু ওই প্রদেশেই মৃত্যু হয়েছে অন্তত ১২৭ জনের। মৃতদের মধ্যে ৪৬টি শিশু ও ৩২ জন নারী রয়েছেন।

সূত্র: রয়টার্স, জিও টিভি, কালেরকণ্ঠ

অনলাইন বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ বিভাগের আরো সংবাদ
নিবন্ধনের জন্য আবেদিত
Design and Develop By MONTAKIM
themesba-lates1749691102