বাংলাদেশ, , শনিবার, ১ অক্টোবর ২০২২

চকরিয়ায় অস্ত্রসহ ডাকাত সেকাব উদ্দিন গ্রেফতার

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২২-০৪-২২ ১৬:০৫:৩০  

ছবি-অস্ত্রসহ আটক সেকাব উদ্দিন।

 

দীর্ঘ এক যুগ পর চকরিয়ায় পৃথক দুই হত্যাকন্ডের অন্যতম আসামী ডাকাত সেকাব উদ্দিনকে (৩৬) গ্রেফতার করছে র‌্যাব-৭ এর একটি দল। এ সময় তার কাছ থেকে ১টি ওয়ান শুটানগান, ১টি থ্রী কোয়ার্টারগান এবং ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। গ্রেফতার হওয়া সেকাব উদ্দিন একজন চিহ্নিত ডাকাত তার বিরুদ্ধে চকরিয়া থানায় ২টি মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

 

আটক সেকাব উদ্দিন চকরিয়ার রামপুর গুরাইন্যা কাটা এলাকার মোঃ মনজুর আলমের ছেলে।

 

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা নূরুল আবছারের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

 

তিনি বলেন, ধৃত আসামী সেকাব উদ্দিনের নামে ডাকাতি ও হত্যাসহ দুটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। বিজ্ঞ আদালত তার সমস্ত সম্পদ বাজেয়াপ্ত করারও নির্দেশ দিয়েছে। প্রায় ১ যুগেরও বেশি সময় ধরে পলাতক ছিল সে। গোপন সংবাদের ভিত্তিতে ২০ এপ্রিল চকরিয়ার চিরিঙ্গা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে রামপুর তার নিজ গ্রামস্থ বসত বাড়ির ঘরে অবৈধ মাদক দ্রব্য ও আগ্নেয়াস্ত্র রয়েছে বলে স্বীকার করেন। সেখানে আসামীর দেখানো মতে তার বসত ঘর থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাকে চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এ কর্মকর্তা।

 

উল্লেখ্য, সেকাব উদ্দিন এলাকায় কুখ্যাত ডাকাত হিসেবে পরিচিত। ২০০৬ সাল থেকে সে বিভিন্ন অপরাধ করে নিজ এলাকায় আতঙ্ক সৃষ্টি করে আসছে সে। ২০১০ সালে ডাকাতি করতে গিয়ে মোঃ হামিদ নামে এক ব্যক্তিকে খুন করে। গ্রেফতার এড়াতে সেকাব উদ্দিন দেশ ছেড়ে দুবাই পালিয়ে যায়। ২০১৬ সালে আবার দেশে ফিরে এসে নিজ এলাকায় অবস্থান করেন। ২০১৭ সালে পুনরায় ডাকাতি করতে গিয়ে মোঃ নুরুল (মজু মিয়া) নামে আরেক ব্যক্তিকে খুন করে। দুটি পৃথক হত্যা মামলায় প্রায় এক যুগ পালিয়ে গ্রেফতার এড়াতে চেয়েছিল ডাকাত সেকাব উদ্দিন।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা