শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

সাকিবের জায়গায় ফিরলেন এনামুল

সাকিবের জায়গায় ফিরলেন এনামুল

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স

শেষ পর্যন্ত জাতীয় দলে ফিরেছেন এনামুল হক বিজয়। সাকিব আল হাসান পারিবারিক কারণে দল থেকে ছুটি নেওয়ায় এই ওপেনিং ব্যাটসম্যানকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি একথা জানিয়েছে।

ওয়ানডে ক্রিকেটে ৩০ ম্যাচে খেলেছেন বিজয়। যেখান থেকে তার সংগৃহীত রান ৯শ ৫০। যেখানে ৩টি সেঞ্চুরি ও ৩টি হাফসেঞ্চুরি রয়েছে। ওয়ানডে ফরম্যাটে এক সময় দুর্দান্ত ফর্মে থাকলেও প্রায় ৮ মাস জাতীয় দলের বাইরে থাকতে হয়েছে বিজয়কে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছেন তরুণ এই ওপেনার। তবে স্কটল্যান্ডের বিপক্ষে তৃতীয় ম্যাচে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পান তিনি। এর মাধ্যমেই শেষ হয়ে যায় বিজয়ের বিশ্বকাপ।

তাই পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ৩টি হোম সিরিজে খেলা হয়নি বিজয়ের। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সম্প্রতি ভারত সফরে ছিলেন বিজয়। কিন্তু খুব একটা নৈপুণ্য দেখাতে পারেননি। তাই জিম্বাবুয়ে সিরিজের জন্য শুরুতে তাকে বিবেচনায় নেননি নির্বাচকরা। সৌম্য সরকার ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে পড়লেও বিজয়কে ডাকা হয়নি। তখন জায়গা পেয়েছেন ইমরুল কায়েস।

এবার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রে সন্তানসম্ভবা স্ত্রীর কাছে ফিরে যাওয়ায় আবারও জাতীয় দলে ডাক পেলেন এনামুল হক বিজয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM