শনিবার, ১৫ Jun ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

পোশাকশিল্পে সহযোগিতার কথা বলেছেন ডাচ প্রধানমন্ত্রী

পোশাকশিল্পে সহযোগিতার কথা বলেছেন ডাচ প্রধানমন্ত্রী

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥

নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট বাংলাদেশের পোশাকশিল্পের প্রশংসা করে এ খাতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকাল ১১টার পর গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। নেদারল্যান্ডস সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গত ৩ নভেম্বর দ্বিপাক্ষিক সফরে নেদারল্যান্ডস সফরে যান প্রধানমন্ত্রী। ব্যস্ততম এ সফর শেষে তিনি ঢাকায় ফেরেন ৬ নভেম্বর। প্রধানমন্ত্রী বলেন, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বিভিন্ন বিষয়ে আলাপ হয়েছে। তিনি বাংলাদেশের পোশাকশিল্পের প্রশংসা করেছেন এবং এ খাতে সহযোগিতার কথা বলেছেন।

শেখ হাসিনা বলেন, নেদারল্যান্ডসের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক আন্তরিক ও উষ্ণ এবং এ সম্পর্ক আরও গভীর, জোরদার ও বিস্তৃত হবে। ইতিমধ্যে চর উন্নয়ন ও সমুদ্র ব্যবস্থাপনার ক্ষেত্রে বাংলাদেশ-নেদারল্যান্ডস নিবিড়ভাবে কাজ করছে। ডেলটা প্ল্যান বাস্তবায়ন, সমুদ্র ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ নেদারল্যান্ডসের সহযোগিতা পাবে বলেও জানান শেখ হাসিনা। ডেল্টা প্ল্যান বাস্তবায়ন, সমুদ্র ব্যবস্থাপনা ও জলবায়ু পরিবর্তনের প্রভাবে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ নেদারল্যান্ডসের সহযোগিতা পাবে বলেও জানান শেখ হাসিনা।

এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আগুনে জ্বালাও-পোড়াও করে মানুষ মেরে যখন উদ্দেশ্য সফল করতে পারেনি, তখন এবার গুপ্তহত্যা চলছে। এদেশে আইএস আছে বলে প্রমাণের চেষ্টা চলছে। যদি তা প্রমাণ করা যায়, তাহলে কী হবে সেটা আফগানিস্তান, ইরাক, সিরিয়ার কথা ভাবলেই হবে। তিনি বলেন, আন্তর্জাতিক চক্রের সঙ্গে দেশের একটি গোষ্ঠীও এ চক্রান্তে লিপ্ত। দেশবাসী যদি সচেতন না হোন তাহলে সর্বনাশ।

-কালের কণ্ঠ অনলাই


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM