মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

খেলার মাঠ থেকে অস্ট্রেলিয়ার মত পালাবেন না: বিএনপিকে স্বাস্থ্যমন্ত্রী

খেলার মাঠ থেকে অস্ট্রেলিয়ার মত পালাবেন না: বিএনপিকে স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজর ডেক্স॥

স্থানীয় সরকার নির্বাচনে জাতীয়তাবাদী দল-বিএনপির অংশগ্রহণকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি। দলটির নেতাদের উদ্দেশে তিনি বলেন, আসেন আমরা খেলি। খেলার মাঠ থেকে অস্ট্রেলিয়ার মত পালাবেন না। কাউকে ফাঁকা মাঠে গোল দিতে দেওয়া উচিত নয়। তবে, টাইগারদের হাতে জিম্বাবুয়ের ধরাশায়ীর মত অবস্থা আপনাদের হলে কিছু করার নেই। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জলবায়ুর প্রভাব মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

সেমিনারে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম অভিযোগ করেন, বিএনপি নেত্রী কথায় কথায় সংলাপ-সমঝোতার কথা বলেন। তিনি বিদেশে বসে যে ভাষায় কথা বলছেন, প্রধানমন্ত্রীকে যেভাবে আক্রমণ করছেন, সেটা কোনো রাজনৈতিক সমঝোতার ভাষা হতে পারে না। এর মধ্যে দিয়ে উনি নিজেই সংলাপ-সমঝোতার পরিবেশ নষ্ট করছেন।

কোনো সংলাপ হবে না জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ দেশে কোনো সংলাপই সফল হয়নি। অনেক হয়েছে, এখন আর সংলাপের কথা শুনতে ভালো লাগে না। সংলাপ সফলও হয় না। যুদ্ধাপরাধীদের বিচার, নির্বাচনসহ মূল ইস্যুগুলো মতপার্থক্য আছে। এজন্য সংলাপ সফল হওয়া সম্ভবও না।

এ সময় তিনি বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে বলেন, দেশে আসেন দল গোছান। সংলাপ হলে ২০১৯ সালে হবে। এখনকার সময়ে পরিবেশ রক্ষায় সম্মাননার মত, সে সময়ও গণতন্ত্রের বিজয়ের জন্য প্রধানমন্ত্রী চ্যাম্পিয়নস অব বাংলাদেশ হবেন। দৈনিক তথ্য দর্পণের আয়োজনে পত্রিকাটির সভাপতিমণ্ডলীর সদস্য মুজিবুর রহমান শামীমের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে গবেষক জসিম উদ্দিন। আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব আব্দুল করিম, ইসহাক আলী খান পান্নাসহ জলবায়ু বিশেষজ্ঞরা।

কালের কণ্ঠ অনলাইন


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM