শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

চট্টগ্রামে জামায়াত-শিবিরকর্মীসহ ৪৮১ জন গ্রেপ্তার

চট্টগ্রামে জামায়াত-শিবিরকর্মীসহ ৪৮১ জন গ্রেপ্তার

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥
নাশকতা এড়াতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় সাঁড়াশি অভিযান চালিয়ে জামায়াত শিবিরের ২৪ কর্মীসহ ৪৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতভর ও শনিবার ভোরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। অভিযান পরিচালনাকালে মিরসরাই উপজেলা থেকে একটি এলজি ও দুটি পিস্তল এবং ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ছাড়া দেড় হাজার পিস ইয়াবা, এক কেজি গাঁজা  এবং ২৫২ লিটার চোলাই মদও উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন উপজেলায় সাঁড়াশি অভিযান চালানো হচ্ছে। এর অংশ হিসেবে গত রাতে সাতকানিয়া উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে ২২ জন  এবং সীতাকুন্ড উপজেলায় ২ জন জামায়াত-শিবির কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।  তাদের বিরুদ্ধে নাশকতার অভিযোগে একাধিক মামলা আছে। গ্রেফতার এড়াতে তারা দীর্ঘদিন ধরে পলাতক ছিল। এছাড়া রাতভর অভিযানে বিভিন্ন পরোয়ানাভুক্ত ৩৬৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে নিয়মিত মামলায় ৮১ জনকে গ্রেপ্তার করা  করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ নাঈমুল হাছান বলেন, ঢাকা ও রাজশাহীতে বিদেশি নাগরিক হত্যা, ঢাকায় ব্লগার-প্রকাশক খুন, একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড পাওয়া বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াত নেতা মুজাহিদের পক্ষে নাশকতার আশঙ্কায় পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। যাতে কেউ অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্যে অভিযান চালানো হচ্ছে। গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।

কালের কণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM