শনিবার, ১৫ Jun ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

দৈনিক কক্সবাজার বার্তা পত্রিকার কার্যালয়ে দুর্বৃত্তের অগ্নিসংযোগ

দৈনিক কক্সবাজার বার্তা পত্রিকার কার্যালয়ে দুর্বৃত্তের অগ্নিসংযোগ

অনলাইন বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তি
জিটিভি’র কক্সবাজার জেলা অফিস ও দৈনিক আজকের কক্সবাজার বার্তা  পত্রিকার অফিসে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অফিসে ব্যবহৃত কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, মূল্যবান ও প্রয়োজনীয় কাগজপত্র, সংরক্ষিত পত্রিকা, জিটিভি’র ক্যামেরা, ইন্টারনেটের যাবতীয় মেশিনারিজ মালামাল ও আসবাবপত্রসহ প্রায় সাড়ে তিন লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। অল্পের জন্য প্রান রক্ষা পান পত্রিকার সার্কুলেশন ম্যানেজার মো: রাজন।
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে শহরের বন বিভাগের বিপরীত পাশে প্রধান সড়কস্থ হোটেল আল আমিন কমপ্লেক্সের ৩য় তলায় দৈনিক আজকের কক্সবাজার বার্তা ও জিটিভি’র কক্সবাজার অফিসে ভয়াবহ এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, পৌনে ১১টার দিকে হোটেল আল-আমিন কমপ্লেক্স ভবনের ৩য় তলার দক্ষিনপাশের কক্ষগুলো থেকে আকস্মিকভাবে আগুনের লেলিহান শিখা বের হতে থাকে। এসময় মুহুর্তেই পুরো এলাকা ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। পরে প্রতিবেশী দেকানদাররা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর চেষ্টা করে। প্রায় ১ ঘন্টা ধরে দমকল কর্মীরা প্রানপণ চেষ্টা চালিয়ে সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। এতে অল্পের জন্য রক্ষা পায় হোটেল আল-আমিন কমপ্লেক্স ভবনসহ আশেপাশের অর্ধ শতাধিক দোকানপাট ও বাড়িঘর।
কক্সবাজার বার্তা পত্রিকার নির্বাহী সম্পাদক দুলাল বড়–য়া জানান, দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেছে কার্যালয়ের সমস্ত কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, মূল্যবান ও প্রয়োজনীয় কাগজপত্র, পত্রিকা, জিটিভি’র ভিডিও ক্যামেরা, ইন্টারনেটের যাবতীয় মেশিনারিজ মালামাল ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। প্রাথমিক ভাবে প্রায় সাড়ে ৩ (তিন) লক্ষ টাকার মত ক্ষতি সাধন হয়েছে বলে জানান তিনি। এছাড়া কম্পিউটারে সংরক্ষিত সকল মূল্যবান ডকুমেন্ট নষ্ট হয়ে গেছে, যে ক্ষতি পুষিয়ে উঠার মত নয়।
পত্রিকার সার্কুলেশন ম্যানেজার মো: রাজন জানান, প্রতিদিনের ন্যায় সকালে পত্রিকা সরবরাহের কাজ শেষ করে পাশের রুমে ঘুমায় সে। এসময় হঠাৎ তার শরীরে মোড়ানো চাদরে আগুনের ফুলকি পড়লে তার ঘুম ভেঙ্গে যায়। রাজন আরো জানান, কিছু বুঝে উঠার আগে মুহুর্তেই আগুন ও কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় পুরো ভবনটি। এসময় সে কোনভাবে প্রান নিয়ে কক্ষ থেকে বের হয়ে যায়।
ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক কর্মীরা জানান, খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর পত্রিকা অফিসের আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। আগুনের ধরন দেখে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুন মনে না হলেও ঠিক কোথা থেকে আগুনের সূত্রপাত হয় তা নিশ্চিত হওয়া যায়নি।
কক্সবাজার বার্তা’র ভারপ্রাপ্ত সম্পাদক, জিটিভি’র কক্সবাজার জেলা প্রতিনিধি ও কক্সবাজার ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এ্যাসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সেলিম জানান, দু®কৃতিকারীরা কৌশলে কক্সবাজার বার্তা ও জিটিভি অফিসের সিলিংয়ে অগ্নিসংযোগ করে সওে পড়ে। পূর্ব শত্র“তার জের ধরেই পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়া অফিসে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটানো হয়েছে। এছাড়া, দীর্ঘদিন ধরে কক্সবাজার বার্তা পত্রিকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আরএসও, জেলার কু-খ্যাত সন্ত্রাসী, মানবপাচারকারী, ইয়াবা ব্যবসায়ী ও বিভিন্ন প্রতিষ্ঠানের দূর্নীতির বিরুদ্ধে ধারাবাহিক সংবাদ প্রকাশ করা হয়েছে। যার জের ধরে উক্ত পত্রিকার প্রতিবেদকসহ কর্মকর্তাদের এসব অপরাধীরা একাধিকবার প্রাননাশের হুমকী প্রদান করে আসছিল। এছাড়া দৈনিক আজকের কক্সবাজার বার্তা’র উত্তরোত্তর সফলতায় ঈর্ষান্বিত হয়েও স্বার্থান্বেষী মহল এ ঘটনা ঘটাতে পারে বলেও তিনি মন্তব্য করেন তিনি। তিনি আরো বলেন, যতই অপচেষ্টা চালানো হোক না কেন, দৈনিক আজজের কক্সবাজার বার্তা’র বস্তুনিষ্ট পথচলা কেউ রোধ করতে পারবে না। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM