মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:১১ অপরাহ্ন

টেকনাফ স্থলবন্দরে অক্টোবর মাসে ৫ কোটি ৭০ লাখ টাকার রাজস্ব আদায়

টেকনাফ স্থলবন্দরে অক্টোবর মাসে ৫ কোটি ৭০ লাখ টাকার রাজস্ব আদায়

অনলাইন বিজ্ঞাপন

নুরুল হোসাইন , টেকনাফ
টেকনাফ স্থলবন্দরে গত মাসে ৫ কোটি ৭০ লাখ টাকার রাজস্ব আদায় হয়েছে। তবে মাসিক লক্ষ্যমাত্রার চেয়ে প্রায় কোটি টাকার কাছাকাছি রাজস্ব আদায় বেশী হয় বলে জানায় বন্দর সংশি¬ষ্টরা।
শুল্ক বিভাগ সূত্রে জানায়, ২০১৫-১৬ অর্থ বছরের অক্টোবর মাসে ১৬৫ টি বিল অব এন্ট্রির মাধ্যমে ৫ কোটি ৭০ লাখ ৪৭ হাজার ৭৯৭ টাকার রাজস্ব আদায় হয়েছে। ফলে মায়ানমার থেকে ২০ কোটি ৯ লাখ ৭৩ হাজার ৫১২ টাকার পন্য আমদানি করা হয়। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক ৪ কোটি ৭৮ লাখ টাকা মাসিক লক্ষ্যমাত্রা নিধারণ করা হয়। লক্ষ্যমাত্রার চেয়ে ৯২ লাখ ৪৭ হাজার ৭৯৭ টাকার রাজস্ব বেশি আদায় হয়েছে।
অপরদিকে ৪৮টি বিল অব এক্সর্পোটের মাধ্যমে মায়ানমারে ২ কোটি ৪৫ লাখ ৩৪ হাজার ৭৬২ টাকার মালামাল রপ্তানি করা হয়েছে। তবে সীমান্ত বানিজ্যের পন্য আমদানীর তুলনায় রপ্তানী হয় কম।
টেকনাফ স্থলবন্দর শুল্ক কর্মকর্তা হুমায়ুন কবির জানান, গত মাসে বৈরি আবহাওয়াসহ নানা
প্রতিবন্ধকতার মাঝেও পন্য আমদানী হওয়ায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি রাজস্ব আদায় করা  হয়েছে। বিশেষ করে এ মাসে মাছ, কাঠ ও আচার আমদানী বেশি হয়েছে। তবে মায়ানমারে দেশীয় পন্য রপ্তানীও স্বাভাবিক রয়েছে। সীমান্ত বানিজ্য আরও গতিশীল ও ব্যবসায়ীদের আমদানী-রপ্তানী বৃদ্ধি করতে সংশি¬ষ্টদের সহযোগিতা কামনা করেছেন।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM