মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন

তুরস্কের নতুন সরকারের সঙ্গে ঢাকা সহযোগিতা অব্যাহত রাখবে : প্রধানমন্ত্রী

তুরস্কের নতুন সরকারের সঙ্গে ঢাকা সহযোগিতা অব্যাহত রাখবে : প্রধানমন্ত্রী

অনলাইন বিজ্ঞাপন

আন্তর্জাতিক ডেক্স॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তুরস্কের সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী ড. আহমেত দাভুতোগলুর দল বিজয়ী হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়ে তুরস্কের নতুন সরকারের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার লক্ষ্যে বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন।

ড. আহমেত দাভুতোগলুর কাছে পাঠানো এক বার্তায় শেখ হাসিনা বলেন, আগামী দিনগুলোতে আমাদের জনগণের পারস্পরিক কল্যাণের লক্ষ্যে আমাদের সম্পর্ককে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আপনার বিচক্ষণ নেতৃত্বে তুরস্কের নতুন সরকারের সঙ্গে আমাদের সহযোগিতা অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান চমৎকার ভ্রাতৃপ্রতীম সম্পর্ক কয়েক শ’ বছরের প্রাচীন এবং এ সম্পর্কের ভিত্তি হচ্ছে অভিন্ন ইতিহাস, সংস্কৃতি, বিশ্বাস ও মূল্যবোধ।
তিনি বলেন, বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষ্যে তুরস্কের জাতীয় লক্ষ্য অর্জনে সেদেশের ভাই-বোনদের প্রতি সম্ভাব্য সব ধরণের সহায়তা দেয়ার জন্য প্রস্তুত রয়েছে।
শেখ হাসিনা উল্লেখ করেন, তিনি এখবর শুনে খুবই খুশী হয়েছেন যে, জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টি (একেপি) ড. আহমেত দাভুতোগলুর যোগ্য নেতৃত্বে সংখ্যাগরিষ্ঠতা নিয়ে গত ১ নভেম্বরের সাধারণ নির্বাচনে বিজয়ী হয়েছে।
তিনি বলেন, নির্বাচনে এ বিজয় লাভ ড. আহমেত দাভুতোগলু ও তাঁর দলের প্রতি তুরস্কের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ আমার সঙ্গে যোগ দিয়ে আপনি, আপনার মাধ্যমে একেপি’র নেতৃবৃন্দ ও সদস্যদের এবং তুরস্কের জনগণকে এই আনন্দের মুহূর্তে অভিনন্দন জানাচ্ছে।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ ও সরকার ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে তাদের অগ্রযাত্রায় আজকের আধুনিক তুরস্ককে তাদের পাশে পেলে খুশী হবে।
তিনি ড. আহমেত দাভুতোগলুর সুস্বাস্থ্য ও সুখী জীবন এবং তুরস্কের ভ্রাতৃপ্রতীম জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

কালের কণ্ঠ


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM