সোমবার, ২০ মে ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন

জুনিয়র টাইগারদের বিশাল জয়

জুনিয়র টাইগারদের বিশাল জয়

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স

জিম্বাবুয়ে সফরের প্রথম ওয়ানডে ম্যাচে জয় তুলে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। জুনিয়র টাইগাররা স্বাগতিক ‘এ’ দলকে হারিয়েছে ১৩৮ রানের ব্যবধানে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুইয়ানদের এক রকম উড়িয়ে দিয়েই জয় পেয়েছে শুভাগত হোমের নেতৃত্বে থাকা টাইগাররা।

আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ ‘এ’ দল ৯ উইকেট হারিয়ে তোলে ২৫২ রান। জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩৭ ওভারে গুটিয়ে যাওয়ার আগে জিম্বাবুয়ে সংগ্রহ করে মাত্র ১১৪ রান। টাইগারদের হয়ে ব্যাট হাতে অসাধারণ পারফর্ম করেন মোহাম্মদ মিঠুন আর বল হাতে দারুণ করেন মাহমুদুল হাসান।

দলীয় ৩০ রানের মাথায় বাংলাদেশের ওপেনার রনি তালুকদার ব্যক্তিগত ৪ রান করে বিদায় নিলেও আরেক ওপেনার সাদমান ইসলামের ব্যাট থেকে আসে ৫৮ রান। ৮৯ বলে ৮টি চারে তিনি ইনিংসটি সাজান।

তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে ১০৩ বল মোকাবেলা করে ৬টি চার আর তিনটি ছক্কায় শতক হাঁকান মোহাম্মদ মিঠুন। ১০০ রান করে বিদায় নেন তিনি। ওপেনার সাদমানের সঙ্গে ৭৭ রানের জুটিও গড়েন মিঠুন।

এছাড়া জুনিয়র টাইগারদের হয়ে নাঈম ইসলাম ২৭, শুভাগত হোম ১০, মাহমুদুল হাসান ১০, মোসাদ্দেক হোসেন ২২ রান করেন। মোসাদ্দেকের ইনিংসে ছিল দুটি ছক্কার মার।

টাইগারদের ছুঁড়ে দেওয়া ২৫৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশি বোলারদের বোলিং তোপে ৩৭ ওভারে ১১৪ রান করে থামতে হয় স্বাগতিকদের।

জিম্বাবুয়ের আরপি ব্রুল করেন অপরাজিত ৪১ রান। দুই অঙ্কের দেখা পেয়েছেন মামহিও (১৭), সাউরামবা (১২), ভিতোরি (১৪) এবং এমপফু (১০)।

জুনিয়র টাইগারদের হয়ে ৬ ওভার বল করে মাত্র ৭ রান খরচায় দুটি উইকেট তুলে নেন মোহাম্মদ শহীদ। এছাড়া দুটি করে উইকেট পান আবু জায়েদ ও শুভাগত হোম। ১০ ওভার বল করে ৩০ রান খরচায় সর্বোচ্চ ৪টি উইকেট নেন মাহমুদুল হাসান।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM