সোমবার, ২০ মে ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

দলীয়ভাবে পৌর নির্বাচনের অধ্যাদেশ, মঙ্গলবার সংগ্রহ করবে ইসি

দলীয়ভাবে পৌর নির্বাচনের অধ্যাদেশ, মঙ্গলবার সংগ্রহ করবে ইসি

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স

দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন করতে স্থানীয় সরকার আইনের সংশোধনের অধ্যাদেশ জারি হয়েছে। মঙ্গলবার (০৩ নভেম্বর) তা সংগ্রহ করে পর্যারলোচনা করবে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (০২ নভেম্বর) রাতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বাংলানিউজকে বলেন, পৌর নির্বাচন দলীয়ভাবে করার অধ্যাদেশ আজকে জারি হয়েছে। এছাড়া আইন পাশ হলে অন্যান্য স্থানীয় সরকার নির্বাচনও দলীয়ভাবে সম্পন্ন করা হবে।

এদিকে, ইসি সচিব সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, আমরা জানতে পেরেছি পৌরসভা নির্বাচন দলীয়ভাবে করার অধ্যাদেশ হয়েছে। মঙ্গলবার তা গেজেট আকারে প্রকাশ হবে। কালই এটি আমরা সংগ্রহ করবো। এরপর নির্বাচন কমিশন তা পর্যােলোচনা করে নির্বাচনের বিধিমালা, প্রার্থী আচরণবিধিমালা চূড়ান্ত করবে। কেননা, ডিসেম্বরের মধ্যেই আমাদের এ নির্বাচন করতে হবে। এজন্য তফসিল ঘোষণা করা হবে নভেম্বরে।

গত ১২ অক্টোবর স্থানীয় সরকারগুলোর নির্বাচন দলীয়ভাবে সম্পন্ন করার জন্য আইনের সংশোধনের বিষয়টি মন্ত্রিসভায় অনুমোদন হয়। এর পরিপ্রেক্ষিতি সোমবার পৌর নির্বাচন দলীয়ভাবে করার অধ্যাদেশ জারি হলো। আসছে সংসদ অধিবেশনেই ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ ও সিটি করপোরেশন আইন সংশোধন করেও দলীয় প্রতীকে নির্বাচনের বিধান আনা হবে।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM