শনিবার, ১৫ Jun ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন

এবার বেলুনে চড়ে তাজের উপরে!

এবার বেলুনে চড়ে তাজের উপরে!

অনলাইন বিজ্ঞাপন

ফিচার ডেক্স

প্রেমের এই বিস্ময় সৌধকে কাছ থেকে হয়তো আপনি বেশ কয়েকবার দেখে থাকতেই পারেন। যতবার দেখেছেন, ততবারই নিশ্চয়ই মুগ্ধ হয়েছেন, এর শৈল্পিক সৌন্দর্যে। কিন্তু এবারের সুযোগ হারালে, পস্তাবেন…বাজি। নভেম্বরে যদি আগ্রা বেড়াতে যাওয়ার প্ল্যান থাকে, তাহলে আকাশ থেকে শ্বেতশুভ্র তাজ তারিয়ে উপভোগ করার সেই অসহ্য সুন্দর অনুভূতি থেকে বঞ্চিত হলে আফসোস। হ্যাঁ, পর্যটকদের জন্য হট এয়ার বেলুনে করে তাজমহল দেখানোর ব্যবস্থা করছে উত্তর প্রদেশ সরকার।

উত্তর প্রদেশ সরকারের পর্যটন দপ্তরের এই অভিনব উদ্যোগের সাক্ষী হতে ইতিমধ্যেই উত্তেজনা তুঙ্গে। আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর তাজমহলকে আকাশ থেকে দেখার ব্যবস্থা করা হয়েছে। হট এয়ার বেলুনে চাপিয়ে পর্যটকদের দেখানো হবে তাজ। হট এয়ার বেলুনে চড়ে আকাশ থেকে তাজমহল দেখার অনুভূতি নিঃসন্দেহে অভিনব। পর্যটকদের জন্য অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ফ্রান্স, জার্মানি, স্পেন, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরশাহি থেকে ১৫টির বেশি অত্যাধুনিক হয় এয়ার বেলুন আনিয়েছে উত্তর প্রদেশ পর্যটন দপ্তর।

উত্তর প্রদেশ সরকার জানিয়েছে, হট এয়ার বেলুনে চড়িয়ে পর্যটকদের নিয়ে যাওয়া হবে ৩০০ ফুট উপরে। সেখান থেকেই দেখানো হবে তাজমহল। নিরাপত্তার খাতিরে তাজমহল এলাকার আকাশ নো-ফ্লাই জোন। তবে উৎসবের মৌসুমে পর্যটকদের জন্য ভারতীয় বিমানবাহিনী থেকে বিশেষ ছাড়পত্র নিয়েছে উত্তর প্রদেশ সরকার।

পাইলট ছাড়া সর্বোচ্চ চারজন যাত্রীকে নিয়ে হট এয়ার বেলুন উড়বে তাজের আকাশে। এই অভিজ্ঞতা চেখে দেখতে প্রত্যেক যাত্রীর মাথাপিছু পড়বে ৮ হাজার টাকা। বুকিং চালু হচ্ছে ১ নভেম্বর থেকে। তিনটি পর্যায়ে ভাগ করা হয়েছে এই বেলুন-যাত্রাকে। তাজ স্কাই ভিউ, আগ্রাবন ও লাইটগ্লো। প্রথমে তাজমহলকে আকাশ থেকে দেখানোর পর বেলুন উড়িয়ে নিয়ে যাওয়া হবে লালকেল্লা ও মুঘল যুগের অন্যান্য স্থাপত্যের উপরে। সন্ধ্যায় ফের একটি রোমাঞ্চকর সফর।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM