শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

বার্সাকে জেতালেন সুয়ারেস ও নেইমার

বার্সাকে জেতালেন সুয়ারেস ও নেইমার

অনলাইন বিজ্ঞাপন

স্পোর্টস ডেক্স

লিওনেল মেসি নেই। কিন্তু বার্সেলোনার দুই ফরোয়ার্ড লুই সুয়ারেস ও নেইমার মেসির অভাবটা সেভাবে বুঝতে দিচ্ছেন না। দুজনই শনিবার করেছেন গোল। আর তাদের গোলে গেতাফের মাঠে গিয়ে গেতাফেকে হারিয়ে এলো কাতালানরা। ২-০ গোলের জয় বার্সেলোনার। স্প্যানিশ লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদের সমান পয়েন্ট এখন বার্সার।সবগুলো প্রতিযোগিতা মিলে শেষ ৫ অ্যাওয়ে ম্যাচে মাত্র একটি জয় ছিল বার্সেলোনার। কিন্তু গেতাফের বিপক্ষে খুব কঠিন হয়নি জয়। সার্জি রবার্তোর অ্যাসিস্টে সুয়ারেজ ও নেইমার জয় এনে দিয়েছেন দলকে।

ইনজুরি থেকে রবার্তো ফিরেছেন। হাভিয়ের মাচেরানোর জায়গায় খেলেছেন। এই ম্যাচে গুরুত্বপূর্ণ এক ভূমিকা পালন করেছেন রবার্তো। সুয়ারেজকে প্রথমে ৩৭ মিনিটে গোলের সুযোগ বানিয়ে দিয়েছেন। আগস্টের পর এই প্রথম নিজেদের মাঠে গোল হজম করলো গেতাফে। ৫৮ মিনিটে আবার রবার্তো গোল বানিয়েছেন। এবারের গোলটি করেছেন নেইমার। তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে বার্সা।

খেলার প্রথম মিনিটেই গোলের সুযোগ তৈরি করে বার্সেলোনা। মুনির এল হাদ্দাদির অ্যাক্রোবেট চেষ্টা গোল বারে হাওয়া দিয়ে যায়। গোলটা হয়নি। কিন্তু বল নিজেদের দখলে রেখে খেলে যায় বার্সেলোনা। তবে গেতাফের ডিফেন্স ভাংতে কষ্ট হচ্ছিল তাদের। সুয়ারেজ একটি পেনাল্টির আবেদন করেছিলেন। রেফারি কানে নেননি। এরপরই গোলের দেখা পান উরুগুয়ের এই খেলোয়াড়। নেইমারের কাছ থেকে রবার্তো বল পেয়েছিলেন। সেটিকে বাড়িয়েছিলেন সুয়ারেজের দিকে। লক্ষ্যভেদ করেছেন সুয়ারেস। লিড নিয়েছে বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরুটা চমৎকার হয়েছে বার্সার। গেতাফে প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করতে পারছিল না। মুনিরের চেষ্টা অফ সাইডের কারণে বাতিল হলো। অফ সাইডের পতাকা নেইমারের একটি চেষ্টাকেও ব্যর্থ করেছে। খেলা এক ঘণ্টায় পা রাখার আগে গেতাফে বার্সার ওপর হামলে পড়েছিল একবার। কিন্তু জেরার্দ পিকে সামলেছেন আক্রমণ।

এরপরই নেইমার নিজের প্রথম গোল করে ব্যবধান বাড়িয়েছেন। রবার্তোকে ঠেকানোর মতো কেউ ছিল না। সুযোগ বুঝে আগুয়ান নেইমারের কাছে দুর্দান্ত একটি বল পাঠান রবার্তো। নেইমারের কাজ ছিল সেই বলকে জাল চেনানো। তাই করেছেন ব্রাজিলিয়ান বিস্ময়। খেলা শেষ হওয়ার ১৫ মিনিট আগে নেইমার ও জর্দি আলবার যুগলবন্দীতে একটি গোল হতে পারতো। তা হয়নি। সুয়ারেজও একটি শট বাইরে নিয়েছেন। পরের মাঠে জয় নিয়ে উৎসব করেই ফিরেছে কাতালানরা।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM