বাংলাদেশ, , শনিবার, ১ অক্টোবর ২০২২

রামুতে ‘মর্ত্যে রচিব অমরাবতী’ কাব্যগ্রন্থের পাঠ উন্মোচন

আলোকিত কক্সবাজার ।।  সংবাদটি প্রকাশিত হয়ঃ ২০২১-০৬-২০ ২৩:৫২:০৬  

কবি নীলোৎপল বড়ুয়ার কাব্যগ্রন্থ ‘মর্ত্যে রচিব অমরাবতী” কাব্যগ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠান হয়েছে। শনিবার (১৯ জুন) সন্ধ্যায় নাট্য ও সাংস্কৃতিক সংগঠন ‘সমস্বর’ এর আয়োজনে রামু ল্যাবরেটরি স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই অনুষ্ঠান।

কাব্যগ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠানের শুরুতে প্রয়াত শিক্ষাবিদ প্রফেসর মোশতাক আহমদ ও কবি শংখ ঘোষ স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

নীলোৎপল বড়ুয়া’র কাব্যগ্রন্থ ‘মর্ত্যে রচিব অমরাবতী’ পাঠ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন, শিক্ষাবিদ অধ্যাপক মুফীদ্ আল আলম।

সভাপতিত্ব করেন, সমস্বর সভাপতি মাস্টার মোহাম্মদ আলম।

নিজের অনুভূতির কথা জানাতে গিয়ে কবি নীলোৎপল বড়ুয়া বলেন, আমি কৃতজ্ঞ সমস্বরের প্রতি। আমাকে সম্মান জানাতে এ অনুষ্ঠানের করেছে। আমি সম্মান ও কৃতজ্ঞতা জানাই অনুষ্ঠানের অতিথি, সংস্কৃতি কর্মী, সাংবাদিক ও সুধীজনদের প্রতি।

অনুষ্ঠানে আলোচনা করেন, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, রামু সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আবদুল হক, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিজামুল হক, রামু পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মুজিবুল হক, বাংলাদেশ মানবাধিকার কমিশন রামু উপজেলা সভাপতি হাফেজ আহমদ, বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্রের সংগীত প্রযোজক বশিরুল ইসলাম, সংগীত শিল্পী মানসী বড়ুয়া, রামু কলেজের শিক্ষক মোবারক হোসেন, সাবেক ব্যাংক কর্মকর্তা ননী গোপাল দে, বাঁকখালী উচ্চ বিদ্যালয়ের নির্বাহী পরিচালক কিশোর বড়ুয়া, রামু প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ শহীদ, রামু উপজেলা যুবলীগ সাধারণ নীতিশ বড়ুয়া, ছড়ুয়া সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, মেরিন ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন, রামু ল্যাবরেটরি স্কুলের প্রধান শিক্ষক মাহাবুবুল আলম, সমস্বরের সাধারণ সম্পাদক মিজানুল হক। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, বেহালাশিল্পী আহমদ কবীর।

উল্লেখ্য ‘মর্ত্যে রচিব অমরাবতী’ কবিতার বইটি প্রকাশ হয়েছে ‘মার্চ ২০২১’ এ। এ কাব্যগ্রন্থের প্রচ্ছদ এঁকেছেন, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের চারুকলা শিক্ষক রেজাউল করিম রেজু।


পূর্ববর্তী - পরবর্তী সংবাদ
                                       
ফেইসবুকে আমরা