শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

প্রাক-প্রাথমিক শিক্ষক ১৭ জেলার নিয়োগ পরীক্ষা শুক্রবার

প্রাক-প্রাথমিক শিক্ষক ১৭ জেলার নিয়োগ পরীক্ষা শুক্রবার

অনলাইন বিজ্ঞাপন

আলোকিত কক্সবাজার ডেক্স॥

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য সহকারী শিক্ষক নিয়োগে চতুর্থ ধাপে যশোরসহ ১৭ জেলায় লিখিত পরীক্ষা শুক্রবার (৩০ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

শুক্রবার সকাল দশটা থেকে বেলা ১১টা ২০ মিনিট পর্যন্ত ৮০ মিনিটের এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। যশোর জেলার আটটি উপজেলার ২৪ হাজার ৩শ’ ৫৫ জন চাকরি প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

চতুর্থ ধাপের এ পরীক্ষা যশোর ছাড়াও রাজশাহী, বগুড়া, পাবনা, নওগাঁ, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, বরিশাল, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, রংপুর, কুমিল্লা, চট্টগ্রাম, দিনাজপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলায় একযোগে অনুষ্ঠিত হবে।

যশোর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী বাংলানিউজকে জানান, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। জেলা শহরের ২২টি (সরকারি সিটি কলেজ, হামিদপুর আলহেরা ডিগ্রি কলেজ, হামিদপুর হাইস্কুল, যশোর কালেক্টরেট স্কুল, এমএসটিপি গার্লস হাইস্কুল, যশোর আমিনিয়া আলিয়া মাদ্রাসা, আব্দুস সামাদ মেমোরিয়াল একাডেমি, ইসলামিয়া গার্লস হাইস্কুল, সম্মিলনী ইনস্টিটিউশন, জিলা স্কুল, সেবা সংঘ গার্লস হাইস্কুল, যশোর কলেজ, সরকারি এমএম কলেজ, বাদশা ফয়সাল ইসলামী ইনস্টিটিউট (ঈদগাহ্ মাঠ সংলগ্ন), সরকারি গার্লস হাইস্কুল, মুসলিম একাডেমি, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ, মিউনিসিপ্যাল প্রিপারেটরি স্কুল, সরকারি মহিলা কলেজ, ক্যান্টনমেন্ট কলেজ, পুলিশ লাইন হাইস্কুল এবং টিটিসি কলেজ) কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, পরীক্ষার্থীদের প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি বা কোনো ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস সঙ্গে রাখা যাবে না।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য শিক্ষক নিয়োগের জন্য তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির (পিইডিপি ৩) আওতায় গত বছরের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর, যার আওতায় প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা রয়েছে। প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পর্যায়ক্রমে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়।

গত ২৭ জুন প্রথম দফায় পাঁচ জেলায়, ২৮ আগস্ট দ্বিতীয় দফায় ১৭ জেলায় ও ১৬ অক্টোবর তৃতীয় দফায় ২২ জেলায় লিখিত পরীক্ষা নেওয়া হয়।


মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

নিবন্ধনের জন্য আবেদিত
Desing & Developed BY MONTAKIM